সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের নতুন ডিএমডি আলতাফ হোসেন

আলতাফ হোসেন ভুঁইয়া।
আলতাফ হোসেন ভুঁইয়া।

পদোন্নতি পেয়ে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হয়েছেন আলতাফ হোসেন ভুঁইয়া। এর আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) হিসেবে বনানী শাখার ব্যবস্থাপকের দায়িত্ব পালন করেন।

এসবিএসির এক প্রেস বিঞ্জপ্তিতে বলা হয়েছে, ১৯৯৭ সালে পূবালী ব্যাংকে প্রবেশনারি সিনিয়র অফিসার হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন আলতাফ হোসেন ভুঁইয়া। এরপর তিনি ২০০০ সালে এনসিসি ব্যাংকে যোগদান করেন এবং শাখা ও প্রধান কার্যালয়ে বিভিন্ন বিভাগের সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি ২০০৫ সালে শাহজালাল ইসলামী ব্যাংকে যোগ দিয়ে শাখা ব্যবস্থাপকসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

আলতাফ হোসেন ভুঁইয়া সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকে যোগ দেন ২০১৪ সালে। এরপর থেকে তিনি রাজধানীর বনানী শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। দীর্ঘ ২৩ বছরের ব্যাংকিং পেশায় কৌশলগত পরিকল্পনা গ্রহণ, লক্ষ্যমাত্রা অর্জন, নেতৃত্ব প্রদান, সিদ্ধান্ত গ্রহণের সক্ষমতাসহ সম্পদের গুণগত মানসম্পন্নে সুষ্ঠু ব্যবস্থাপনায় ব্যাংকের শীর্ষ পদে তিনি আসীন হয়েছেন। আলতাফ হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে এম. কম এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ফাইন্যান্সে এমবিএ করেন। তিনি দেশের খ্যাতনামা প্রতিষ্ঠানের পাশাপাশি বিদেশ থেকেও অর্থনীতি ও ব্যাংকিং বিষয়ক বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।