ডাচ-বাংলা ব্যাংকের অর্ধবার্ষিক ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

ডাচ-বাংলা ব্যাংকের ২০২০ সালের অর্ধবার্ষিক ব্যবস্থাপক সম্মেলন ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার (২৫ জুলাই) এ সম্মেলন হয়। সম্মেলনে ২০২০ সালের প্রথম ছয় মাসের কার্যক্রম পর্যালোচনা করে এ বছর ব্যবসার লক্ষ্যমাত্রা অর্জনে কৌশল নির্ধারণ করা হয়।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন সম্মেলনে সভাপতিত্ব করেন। সম্মেলনে ব্যাংকের ১৯৫টি শাখার ব্যবস্থাপকেরা ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশগ্রহণ করেন। এ ছাড়া ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক খান তরিকুল ইসলাম, শহিদুর রহমান খান, মো. আবেদুর রহমান শিকদার, মো. এহতেশামুল হক খান, কে এম আওলাদ হোসেন, ব্যাংকের প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহীরা এবং বিভাগীয় প্রধানেরা সম্মেলনে অংশ নেন।

ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মো. শিরিন তাঁর বক্তব্যে ২০২০ সালের ব্যাংকের ব্যবসার লক্ষ্যমাত্রা অর্জনের বিভিন্ন কর্মপরিকল্পনা তুলে ধরেন। যেসব শাখা ব্যবস্থাপকেরা ২০২০ সালের প্রথম ছয় মাসের নির্ধারিত লক্ষ্যমাত্রা পূরণ করতে পারেননি, তাঁরা ২০২০ সালের পরবর্তী ছয় মাসের লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি ২০২০ সালে সর্ববৃহৎ অনলাইন ব্যাংকিং, ফাস্ট ট্র্যাক, এটিএম, মোবাইল ব্যাংকিং, এজেন্ট ব্যাংকিং, পিওএস টার্মিনাল এবং নেক্সাস পে নেটওয়ার্ক কাজে লাগিয়ে ব্যাংকের ব্যবসা বাড়াতে অধিক মনোযোগী হওয়ার জন্য শাখা ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান এবং শাখা ব্যবস্থাপকদের গ্রাহকসেবার মানোন্নয়নের জন্যও নির্দেশনা দেন।

সব শাখা ব্যবস্থাপক তাঁদের সমস্যা ও সম্ভাবনার কথা উল্লেখ করেন এবং ২০২০ সালের বাজেটের লক্ষ্যমাত্রা অর্জনে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। প্রেস বিজ্ঞপ্তি