বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৭৯তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম পালন করল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি)। বুধবার ঢাকার উত্তরায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের অডিটোরিয়ামে ফল-২০১৮ সেমিস্টারে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের জন্য ওরিয়েন্টেশনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে ধরা হয়। সকাল সাড়ে ৯টায় পবিত্র কোরআন তিলাওয়াত এবং জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। আলোচনা অনুষ্ঠানের শুরুতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অগ্রদূত ও আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য প্রয়াত অধ্যাপক ড. এম. আলিমউল্যা মিয়ান এবং আইইউবিএটির প্রথম সহ-উপাচার্য প্রয়াত অধ্যাপক মাহমুদা খানমের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। স্বাগত বক্তব্য দেন আইইউবিএটির রেজিস্ট্রার অধ্যাপক মো. লুৎফর রহমান।

অনুষ্ঠানের বক্তারা সবাই উচ্চশিক্ষায় বিশ্ববিদ্যালয়ের গুরুত্ব ও সমসাময়িক বিশ্বের আধুনিক উচ্চশিক্ষার চাহিদা তুলে ধরেন। উন্নততর শিক্ষা নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয়গুলোর ভালো প্রশিক্ষণ ও নির্দেশিকাসহ সর্বশেষ মডিউল, পাঠ্যক্রম এবং পদ্ধতি অনুযায়ী তৃণমূল শিক্ষার্থীদের শিক্ষিত করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুর রবের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাহিদ হোসাইন, অধ্যাপক ড. এ এ হান্নান, অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, অধ্যাপক ড এ জেড এ সাইফুল্লাহ, অধ্যাপক ড. এম এ হক, অধ্যাপক ড. শরিফুল ইসলাম, অধ্যাপক ড. শহিদুল্লা মিয়া, অধ্যাপক উৎপল কান্তি দাস, প্রফেসর ড. মো. তারেক আজিক, কাজী খালেদ সাম চিসতি, আবদুল্লাহ আল ইউসুফ খান, সুবাশিষ দাস বালা এবং জনাব শেইখ এরশাদ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য, সব বিভাগের ডিন, ডিরেক্টর, কো-অর্ডিনেটর, শিক্ষকবৃন্দ, অ্যালামনাই, কর্মকর্তা, কর্মচারী সব সাধারণ নতুন ছাত্র-ছাত্রী ও অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে ড. নিলয় কুমার দে ও ফারজানা আল ফেরদৌসের পরিচালনায় শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিজ্ঞপ্তি

বিজ্ঞাপন
শিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন