default-image

সেদিন আলো-ছায়ার খেলা দেখেছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সেদিন মানে ২৭ জানুয়ারি। আর আলো-ছায়া মানে? ‘আলো-ছায়ার খেলা মানে আলোকচিত্র। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যে এত সুন্দর ছবি তোলেন, তা এই প্রদর্শনী না হলে জানতেই পারতাম না।’ বলছিলেন এই খেলা দেখতে আসা ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মিশু।
কথায় কথায় জানা গেল এই প্রতিযোগিতার নাম ‘প্রথম আন্তবিভাগ ফটোগ্রাফি কনটেস্ট ২০১৫’। এর আয়োজক জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (জেএনইউপিএস)। এই সংগঠনের সভাপতি মোক্তাদিরুল আলম বলেন, প্রতিযোগিতার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনলাইনে ছবি জমা দেন। সেখানে জমা পড়া ২৫০-টির বেশি ছবি থেকে সেরা ৩০টি ছবি নিয়ে আয়োজন করা হয় দুই দিনের এই প্রদর্শনী। ২৮ জানুয়ারি আলোকচিত্রী শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেওয়া হয়। সনদ তুলে দেন প্রতিযোগিতার অন্যতম বিচারক সাহাদাত পারভেজ।
প্রতিযোগিতায় প্রথম হন ইংরেজি বিভাগের আহমেদ সাবিত, দ্বিতীয় হন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিশির আহমেদ ও তৃতীয় স্থান লাভ করেন ফিন্যান্স বিভাগের শাওন রহমান।
২৭ জানুয়ারি প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান। প্রদর্শনীতে উপস্থিত ছিলেন ফটোগ্রাফিক সোসাইটির প্রধান উপদেষ্টা মীর মোশারেফ হোসেন, উপদেষ্টা শাহারীন তানজুম, রাহেল রাজীব, শিক্ষক সমিতির সভাপতি আলী নূর, চলচ্চিত্র সংসদের মেন্টর জুনায়েদ হালিম, ছাত্রকল্যাণ উপদেষ্টা নাসির উদ্দিন ও ফটোগ্রাফিক সোসাইটির সাধারণ সম্পাদক মহসিন কবির।

বিজ্ঞাপন
শিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন