default-image

করোনা মহামারির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী পারিবারিক আর্থিক অসচ্ছলতার কারণে অসহায়ত্বের মধ্যে রয়েছেন, তাঁদের সহযোগিতা এবং শিক্ষার্থীরা যেন সাময়িক বা অদূর ভবিষ্যতে কোনো সমস্যা-সংকটে পতিত না হন, তা নিশ্চিত করতে ‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ নামে একটি তহবিল গঠন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। দেশের সামর্থ্যবান সব ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এই তহবিলে অনুদান দেওয়ার আহ্বান জানিয়েছেন ডাকসুর নেতারা।

আজ মঙ্গলবার ডাকসুর সহসভাপতি (ভিপি) নুরুল হক, সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী ও সহসাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানান।

কেউ ডাকসুর শিক্ষার্থী সহায়তা ফান্ডে অনুদান দিতে চাইলে দুটি মাধ্যমে তা দিতে পারবেন। এগুলো হলো: ১. বিকাশ ও নগদ মার্চেন্ট নম্বর: ০১৭১২০৫৪০৪৫, ২. ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু), সঞ্চয়ী হিসাব নম্বর ৩৩০০১৭৯২, সুইফট কোড-BSONBDDH, রাউটিং নম্বর-২০০২৭১৭৫০, সোনালী ব্যাংক লিমিটেড, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস করপোরেট শাখা, ঢাকা।

আর ডাকসুর এই তহবিল থেকে সহযোগিতা পেতে তিনটি উপায়ে আবেদন করতে পারবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এগুলো হলো: ১. ০১৭২৯৪৪৬২১৬, ০১৭৩৭৯১০৮৯৯, ০১৭১১৯২৮৭৪৯, ০১৫১৫২৯৩১৪০, ০১৭১৯৩৯৮৫৭৮, ০১৭০৩৬৩৪০০৩ এই নম্বরগুলোয় সরাসরি যোগাযোগ; ২. ফেসবুক গ্রুপ ‘করোনা: শিক্ষার্থী সহায়তায় ডাকসু’ থেকে গুগল ফরম পূরণ এবং ৩. ducsu_students.assistance@yahoo.com ঠিকানায় মেইল পাঠানো।

ডাকসুর ভিপি, জিএস ও এজিএসের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলা নববর্ষে চারুকলার মঙ্গল শোভাযাত্রায় মুখরিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। প্রতিবছর প্রাণ-প্রাচুর্যে ভরে থাকা সেই প্রাঙ্গণ এবার জনশূন্য। বিষাদভরা শূন্যতা আমাদের হৃদয়েও। এই শূন্যতা আগামী বছর আমরা পূরণ করব সংখ্যায় বহুগুণ হয়ে, এই আত্মবিশ্বাস বুকে নিয়ে সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা। ডাকসু মনে করে, ঐক্যবদ্ধ প্রচেষ্টায় করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে আমরা জয়লাভ করব এবং প্রিয় প্রাঙ্গণ ঢাকা বিশ্ববিদ্যালয়ে একত্রে সেই জয় উদ্‌যাপন করব।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0