default-image

কলেজ প্রশাসনের আশ্বাসে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের আন্দোলন আগামী রোববার পর্যন্ত স্থগিত করেছেন শিক্ষার্থীরা। কলেজ প্রশাসন শিক্ষার্থীদের দাবির বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলার আশ্বাস দিলে আজ বৃহস্পতিবার রাত আটটার দিকে কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন শিক্ষার্থীরা।

স্থগিত হওয়া পরীক্ষা নেওয়ার দাবিতে আজ বেলা ১১টার দিকে রাজধানীর নীলক্ষেত থেকে আজিমপুরমুখী সড়ক অবরোধ করেন গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অবরোধের কারণে ওই এলাকার যান চলাচল বন্ধ হয়ে পড়ে। দুপুর ১২টায় শিক্ষার্থীদের লাঠিপেটা করে সড়ক থেকে উঠিয়ে দেয় পুলিশ। পরে কলেজ ক্যাম্পাসে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। রাত আটটা পর্যন্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের ওই বিক্ষোভ চলে। এর মধ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা করেন কলেজের অধ্যক্ষ ইসমাত রুমিনা। অধ্যক্ষসহ অন্য শিক্ষকেরাও কলেজে অবস্থান করেন।

বিজ্ঞাপন

কলেজের অধ্যক্ষ ইসমাত রুমিনা বলেন, ‘শিক্ষার্থীদের দাবিগুলো লিখিত আকারে পেয়েছি। রোববার আমরা আনুষ্ঠানিকভাবে শিক্ষা মন্ত্রণালয়কে এগুলো জানাব।’
কলেজের চতুর্থ বর্ষের ছাত্রী শেখ আয়েশা সিদ্দিকা প্রথম আলোকে বলেন, তাঁদের শিক্ষকেরা আশ্বস্ত করেছেন যে রোববার তাঁরা শিক্ষা মন্ত্রণালয়ে গিয়ে দাবির বিষয়ে কথা বলবেন। রোববার তাঁরা আবারও ক্যাম্পাসে আসবেন। দাবির বিষয়ে সুস্পষ্ট ঘোষণা না আসা পর্যন্ত আন্দোলন চলিয়ে যাবেন।

শিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন