বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়টির আইসিটি সেলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউনিট এ বিজ্ঞান শাখায় ১ হাজার ১৫৫ আসনের মধ্যে ৪৮৭ জন, ইউনিট বি মানবিক শাখায় ৮৫০ আসনের মধ্যে ৬৮৬ জন এবং ইউনিট সি বাণিজ্য শাখায় ৬১০ আসনের মধ্যে ৪৯৮ জন ভর্তি হয়েছেন। এ ছাড়া বিশেষায়িত চারটি বিভাগের ভর্তি কার্যক্রম চলমান। বিশেষায়িত বিভাগগুলো হলো সংগীত, চারুকলা, নাট্যকলা, ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, এ পর্যন্ত বিশ্ববিদ্যালয়টিতে মোট ২ হাজার ৭৬৫টি আসনের মধ্যে ১ হাজার ৭৫৭ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। চলতি বছর প্রথমবারের মতো গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

এ বছর বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত বিজ্ঞান বিভাগের এ ইউনিটের ১৩টি বিভাগে ৮২৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। অন্যদিকে কলা, সামাজিক বিজ্ঞান, আইন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজেসভুক্ত মানবিক বিভাগের বি ইউনিটে দুই ইনস্টিটিউট ও ১৫ বিভাগে মোট ১ হাজার ২৭০ জন শিক্ষার্থী। বিজনেস স্টাডিজ অনুষদের চার বিভাগে মোট ৫২০ জন এবং বিশেষায়িত চার বিভাগে ১৫০ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন।

শিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন