বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নীল দল থেকে এবার যাঁরা প্রতিদ্বন্দ্বিতা করছেন

নীল দলের প্যানেল থেকে এবার সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বর্তমান সভাপতি ও আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন মো. রহমত উল্লাহ। সাধারণ সম্পাদক পদের প্রার্থী পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক মো. নিজামুল হক ভূঁইয়া। এ প্যানেল থেকে সহসভাপতি পদে অণুজীববিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান, যুগ্ম সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবদুর রহিম এবং কোষাধ্যক্ষ পদে ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আকরাম হোসেন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এ ছাড়াও ১০টি সদস্যপদের জন্য নীল দল থেকে মনোনয়ন পেয়েছেন ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন মুহাম্মাদ আবদুল মঈন, সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন সাদেকা হালিম, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক জিনাত হুদা, টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের অধ্যাপক এ জে এম শফিউল আলম ভূঁইয়া, ভাষাবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফিরোজা ইয়াসমীন, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মো. নাসিরউদ্দিন মুন্সী, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ফিরোজ আহমেদ, রোবোটিকস অ্যান্ড মেকাট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক লাফিফা জামাল, গণিত বিভাগের অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার এবং পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ইসতিয়াক মঈন সৈয়দ।

সাদা দল থেকে যাঁরা প্রতিদ্বন্দ্বিতা করছেন

শিক্ষক সমিতির নির্বাচনে সাদা দলের প্যানেল থেকে সভাপতি পদে লড়বেন প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ইয়ারুল কবীর। সাধারণ সম্পাদক পদে লড়বেন রসায়ন বিভাগের অধ্যাপক আবদুস সালাম। এ প্যানেল থেকে সহসভাপতি পদে প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মামুন আহমেদ, যুগ্ম সম্পাদক পদে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মো. দাউদ খান আর কোষাধ্যক্ষ পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক আল-আমিন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এ ছাড়া ১০টি সদস্যপদে সাদা দলের মনোনয়ন পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক আশেকুল আলম রানা, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ এস এম আমানুল্লাহ, মার্কেটিং বিভাগের অধ্যাপক এ বি এম শহিদুল ইসলাম, তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের অধ্যাপক এস এম মোস্তফা আল মামুন, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ জসীম উদ্দিন, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক মো. আবদুল মজিদ, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধ্যাপক মো. মহিউদ্দিন এবং মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ তানভীর রহমান।

গতকাল রোববার ছিল শিক্ষক সমিতির নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। আজ সোমবার সন্ধ্যা সাতটার মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। এরপরই রাত আটটার দিকে শিক্ষক সমিতির এবারের নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এই নির্বাচন পরিচালনার দায়িত্বে আছেন রসায়ন বিভাগের অধ্যাপক তোফায়েল আহমদ চৌধুরী। ৩০ ডিসেম্বর ভোট গণনা শেষে সেদিনই শিক্ষক সমিতির নির্বাচনের ফল ঘোষণা করা হবে।

শিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন