বিজ্ঞাপন
বিজ্ঞাপন
পূরণকৃত ফরমের (প্রিন্টেড) এক কপি ভর্তির সময় নিয়ে আসতে হবে। ভর্তি কার্যক্রম চুয়েট, কুয়েট ও রুয়েট কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে।

মেধাস্থানপ্রাপ্ত সব প্রার্থীকে এই ওয়েবসাইটে গিয়ে ‘Online Admission Form’–এ চাওয়া প্রয়োজনীয় তথ্য পূরণ করে বিশ্ববিদ্যালয় ও বিভাগের পছন্দক্রম প্রদান করতে হবে। ‘Online Admission Form’–এ দেওয়া তথ্য ও পছন্দক্রম আগামী ৪ ডিসেম্বর সকাল নয়টার আগপর্যন্ত প্রার্থী প্রয়োজনে পরিবর্তন করতে পারবেন। উল্লিখিত সময়ের পর ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের ‘Online Admission Form’ লক হয়ে যাবে। এরপর আর কোনো তথ্য বা পছন্দক্রম পরিবর্তন করা যাবে না।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, পূরণকৃত ফরমের (প্রিন্টেড) এক কপি ভর্তির সময় নিয়ে আসতে হবে। ভর্তি কার্যক্রম চুয়েট, কুয়েট ও রুয়েট কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে।

প্রার্থী যে কেন্দ্র থেকে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন, সেই কেন্দ্রে উপস্থিত হয়ে ভর্তির জন্য প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন। প্রথম পর্যায়ে উল্লিখিত মেধাক্রম, তারিখ ও সময়সূচি অনুযায়ী ভর্তি-ইচ্ছুক প্রার্থীদের ভর্তির জন্য নিরীক্ষা কমিটির কাছে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে। নিরীক্ষা কমিটি দ্বারা প্রার্থীদের সনদপত্র যাচাই করে জমা দেওয়ার পর স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

ভর্তির জন্য চুয়েটে আছে ৯০১টি আসন, কুয়েটে ১ হাজার ৬৫টি আসন ও রুয়েটে ১ হাজার ২৩৫টি আসন। সর্বমোট আসনসংখ্যা ৩ হাজার ২০১।

পরদিন সকালে ঘোষণাকৃত প্রার্থীদের প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগ দেখে কেবল ভর্তি কমিটির অনুমোদন করা স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য প্রার্থীদের ভর্তির জন্য নির্ধারিত ১৮ হাজার ৫০০ টাকা ফি সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের নির্দেশিত ব্যাংকে অথবা অনলাইনে বেলা তিনটার মধ্যে জমা দিতে হবে।
ভর্তির জন্য চুয়েটে আছে ৯০১টি আসন, কুয়েটে ১ হাজার ৬৫টি আসন ও রুয়েটে ১ হাজার ২৩৫টি আসন। সর্বমোট আসনসংখ্যা ৩ হাজার ২০১।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, মেধাস্থান ও পছন্দক্রম অনুসারে প্রার্থীদের বিশ্ববিদ্যালয় ও বিভাগ নির্ধারণ করা হবে (যা ভর্তির দ্বিতীয় দিন সকাল ১০টার মধ্যে নোটিশ বোর্ডে দেওয়া হবে)। প্রার্থীদের প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও বিভাগ, মোট শূন্য আসন এবং পরবর্তী ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা আগামী ৮ ডিসেম্বরের মধ্যে জানিয়ে দেওয়া হবে। আসন খালি থাকা সাপেক্ষে ওরিয়েন্টেশনের দিন পর্যন্ত ভর্তিপ্রক্রিয়া চলমান থাকবে।

ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্য তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ওয়েবসাইট থেকে জানা যাবে। এ ছাড়া অফিস চলাকালে ০১৭৫৯১২৩১০৩ (চুয়েট), ০১৭৯৯২৭৩৬৫৫ (কুয়েট) ও ০১৪০১৮৪৫১২৭ (রুয়েট) নম্বরে যোগাযোগ করা যাবে।

শিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন