default-image

করোনাভাইরাস সংক্রমণের কারণে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীন চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষাও হবে না। ‘ভিন্ন উপায়ে’ শিক্ষার্থীদের মূল্যায়ন করে ফল প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদের (একাডেমিক কাউন্সিল) করা কারিগরি কমিটির সুপারিশের ভিত্তিতে মূল্যায়নের কাজটি প্রক্রিয়াধীন আছে।

বাউবির তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক আবুল কাসেম শিখদার বৃহস্পতিবার প্রথম আলোকে এ তথ্য জানিয়েছেন। গত এপ্রিলে এই পরীক্ষা হওয়ার কথা ছিল।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনার কারণে বাউবির অধীন চলতি বছরের এইচএসসি পরীক্ষাসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য পাবলিক পরীক্ষা স্থগিত আছে। করোনা সংক্রমণের ঝুঁকি বিবেচনায় সরকার শিক্ষা বোর্ডগুলোর এইচএসসি পরীক্ষার ফল প্রকাশে যে সিদ্ধান্ত নিয়েছে, তার সঙ্গে সংগতি রেখে এই বিশ্ববিদ্যালয়ও ব্যবস্থা গ্রহণ করেছে।

এর আগে শিক্ষা বোর্ডগুলোর অধীন এইচএসসি পরীক্ষার ফল জেএসসি এবং এসএসসি ও সমমানের পরীক্ষার গড় ফলের ভিত্তিতে প্রকাশের সিদ্ধান্ত নেয় সরকার। আগামী মাসে এই ফল প্রকাশ করা হবে। বাউবি জানিয়েছে, তাদের এইচএসসির ফলও কাছাকাছি সময়ে প্রকাশিত হবে।

মন্তব্য করুন