মাভাবিপ্রবিতে ভর্তি প্রক্রিয়া শুরু ১১ ডিসেম্বর

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান), বিবিএ ও পাঁচ বছর মেয়াদি বি. ফার্মে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার ফলাফলপ্রাপ্ত শিক্ষার্থীরা প্রথম বর্ষ প্রথম সেমিস্টারে ভর্তির জন্য ১১ ডিসেম্বর সকাল ১০টা থেকে ৩১ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সংবাদপত্রে এক বিজ্ঞপ্তি দিয়ে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অনলাইনে ভর্তির আবেদনের লিংক ও অন্যান্য নির্দেশাবলি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। এ ছাড়া সরাসরি ভর্তির ওয়েবসাইট থেকেও আবেদন করা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী প্রত্যেক শিক্ষার্থী শুধু একটি আবেদনের মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়ে নিজস্ব ইউনিট ছাড়াও অন্য ইউনিটে ভর্তির আবেদন করতে পারবেন। আবেদন ফি ৬০০ টাকা বিকাশ বা রকেট বা নগদ বা DBBL পেমেন্ট গেটওয়ের মাধ্যমে জমা দিতে হবে।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
ছবি: মাভাবিপ্রবি ওয়েবসাইট

আবেদনকারীর জিএসটি গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর, এসএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ থেকে ৪০ শতাংশ (চতুর্থ বিষয়সহ) ও এইচএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ থেকে ৬০ শতাংশ (চতুর্থ বিষয়সহ) গণনা করে বিভাগগুলোর নির্ধারিত শর্তের ভিত্তিতে মেধাতালিকা প্রকাশ করা হবে।

মুক্তিযোদ্ধা/উপজাতি/পোষ্য কোটা বিভাগভিত্তিক এবং বিকেএসপি কোটা অনুষদভিত্তিক বিধি অনুযায়ী সংরক্ষণ করা হবে।