default-image

করোনার বন্ধে সংসদ টেলিভিশনে প্রাথমিকের ক্লাস সম্প্রচার করা হচ্ছে। সংসদ বাংলাদেশ টিভির মাধ্যমে প্রাক্‌-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত রেকর্ড করা ক্লাস সম্প্রচার করা হচ্ছে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম চলছে। সকাল ৯টা ১৫ মিনিট থেকে ১০টা ১৫ মিনিট পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিক পর্যায়ে তিনটি ক্লাস প্রচার করা হচ্ছে। ২২ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস সম্প্রচারের রুটিন প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সকাল ৯টা ১৫ মিনিট থেকে ১০টা ১৫ মিনিট পর্যন্ত প্রাক্‌-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির তিনটি ক্লাস সংসদ টিভিতে প্রচার করা হবে। প্রতিটি ক্লাস হবে ২০ মিনিটের।

বিজ্ঞাপন

এদিকে করোনা সংক্রমণের শুরু থেকেই সংসদ টিভিতে ‘আমার ঘরে আমার ক্লাস’ শিরোনামে মাধ্যমিকের শিক্ষার্থীদের ক্লাস সম্প্রচার করা হচ্ছে। সকাল ১০টা ৩৫ মিনিট থেকে দুপুর ২টা ৪৫ মিনিট পর্যন্ত সংসদ টিভিতে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ক্লাস প্রচার করা হচ্ছে। ২২ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত ক্লাসের রুটিন প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

গত ২৯ মার্চ থেকে সংসদ টিভিতে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস সম্প্রচার করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় ২৬ নভেম্বর পর্যন্ত ক্লাসের রুটিন প্রকাশ করল মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর। সকাল ১০টা ৩৫ মিনিট থেকে দুপুর ২টা ৪৫ মিনিট পর্যন্ত ষষ্ঠ থেকে দশম শ্রেণির ক্লাস সম্প্রচার করা হবে সংসদ টিভিতে।

করোনাভাইরাসের কারণে গত ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলছে। আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত ছুটি আছে।

মন্তব্য পড়ুন 0