বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

এ প্ল্যাটফর্মটি ব্যবহার করে যেকেউ নিজের অ্যাকাউন্ট খুলে যেকোনো কাজের সফলতার রহস্য ও টিপস শেয়ার করতে পারবেন। অন্য সবাই পারবেন সেই টিপস অনুসরণ ও পালন করতে। অর্থাৎ যারা অনুপ্রেরণার সংকটে ভুগছেন অথবা জীবনের লক্ষ্যের ব্যাপারে সন্দিহান কিংবা যেকোনো বিষয়ে সফল কেউ যিনি তার সফলতার কৌশল জানাতে চান, তাঁরা সকলেই যোগ দিতে পারেন ভার্চুনাসের এ সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ভার্চুনাসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী নিজাম উদ্দিন জানান, আমরা সফল ব্যক্তিদের দৈনন্দিন অভ্যাস, আচরণের পাশাপাশি যেকোনো ব্যক্তির যেকোনো ধরনের সফলতার কৌশলকে অ্যাকশনেবলভাবে অর্থাৎ ব্যবহারকারী যাতে নিজেও সেভাবে চলতে পারে সেই ব্যবস্থা রেখেছি। সফলতাকে গাইড করতে চেয়েছি। জুতো সেলাই থেকে রকেট উড্ডয়ন পর্যন্ত— সব ধরনের কাজের টিপস এখানে পাওয়া যাবে। ইতোমধ্যেই সারা পৃথিবী থেকে অন্তত ১৫টি ভাষায় বহু সংখ্যক ব্যবহারকারী আমাদের টিপসগুলোকে তাদের সফলতা অর্জনের উদ্দেশে ব্যবহার করছেন।

টিপস তো ইন্টারনেট ঘাটলে যে কেউই পাবে, তাহলে ভার্চুনাস টিপস মানুষ কেন ব্যবহার করবে?—এমন প্রশ্নের জবাবে নিজাম উদ্দিন বলেন, ‘ধরা যাক, যেকেউ ডা. জাহাঙ্গীর কবিরের ডায়েট চার্ট বা কিটো ডায়েট এর ভিডিয় টিপস ইউটিউবেই পাবে কিন্তু সেখানে সে কিটো ডায়েট প্র্যাকটিস করতে পারবে না। কিন্তু আমাদের ওয়েবসাইট ও অ্যাপে সে ভিডিয় দেখার পাশাপাশি এনরোল করে কিটো ডায়েট প্র্যাকটিস করতে পারবে । অ্যাপ তাকে মনে করিয়ে দিবে কখন কি করতে হবে এবং খেতে হবে। এবং সে তার অগ্রগতি অ্যাপেই দেখতে পারবে।

ভার্চুনাসের বিশেষ বৈশিষ্ট্য নিয়ে নিজাম উদ্দিন বলেন, ‘আমরা এমন ব্যবস্থা রেখেছি যে আমাদের প্ল্যাটফর্মের ব্যবহারকারীরা টিপস শুধু দেখবেনই না, তিনি টিপস অনুসরণের জন্য এনরোলও করতে পারবেন। এনরোল করলে এই টিপসগুলো দৈনন্দিন জীবনে প্র্যাকটিসের জন্য আমাদের প্ল্যাটফর্ম আপনাকে নিয়মিত নোটিফিকেশন দেবে।যদি ওজন কমানোর জন্য এনরোল করেন, তবে সে অনুযায়ী যা খেতে হবে, যতটুকু খেতে হবে, যে ব্যায়াম করতে হবে, যখন ব্যায়াম করতে হবে সেগুলো যথাসময়ে এনরোল করা ব্যবহারকারীর অ্যাপে নোটিফিকেশন হিসেবে চলে যাবে। এর ফলে অত্যন্ত সহজেই ব্যবহারকারীরা নিজেদের লক্ষ্য পূরণে সফল হতে পারবেন।’

default-image

ভার্চুনাস কর্তৃপক্ষ জানায়, শুধু ডায়েট বা ক্যারিয়ার সংক্রান্ত টিপসই নয়, যেকোনো ধরনের টার্গেট পূরণের জন্য এ প্ল্যাটফর্ম ব্যবহার করা যেতে পারে। বিখ্যাত ব্যক্তিত্বদের সফলতাকে কাজে লাগানো, রোগীর ঔষধের সময় ঠিক রাখা, অফিস কর্মকর্তার সাপ্তাহিক বা মাসিক টার্গেট পূরণ, শিক্ষার্থীর পরীক্ষায় ভালো ফলাফলের উদ্দেশ্যে রুটিন তৈরি ইত্যাদি কাজে সহায়তা করবে ভার্চুনাস। জনাব নিজাম উদ্দিনের ভাষায়, ভুলে কোনো কাজ করতে না পেরে আফসোস করার দিন শেষ। সফলতার কৌশল না জানায় অসফল থাকার সুযোগ নেই। এখন সময় সফলতাকে অভ্যাসে পরিণত করার।

আরও বিস্তারিত জানা যাবে https://tips.virtunus.com/ বা গুগল প্লে স্টোর (https://play.google.com/store/apps/details?id=com.virtunus.tips.tips_mobile_app) ও অ্যাপলের অ্যাপ স্টোরের (https://apps.apple.com/sg/app/virtunus-tips/id1579465478) Virtunus Tips অ্যাপ থেকে।

শিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন