default-image

অনলাইন শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিত করতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ৯৯ টাকায় ৩০ জিবি দ্রুতগতির ইন্টারনেট ডেটা পাবেন। আজ বুধবার মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবির সঙ্গে এ বিষয়ে একটি চুক্তি হয়েছে। উপাচার্যের সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমদ এবং রবির চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার আদিল হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ সময় উপাচার্য মীজানুর রহমান, রেজিস্ট্রার ওহিদুজ্জামান, বিভিন্ন বিভাগের শিক্ষক এবং রবির এন্টারপ্রাইজ বিজনেসের ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম ও অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে উপাচার্য মীজানুর রহমান বলেন, শিক্ষার্থীরা ১৯৯ টাকায় ৩০ জিবি ডেটা প্যাকেজের মধ্যে ১০০ টাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরিশোধ করবে। চুক্তির আওতায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ১৯৯ টাকায় এ সুবিধা উপভোগ করবেন। করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের সুবিধার বিষয় বিবেচনা করে দেশের যেকোনো প্রান্ত থেকে রবির সেবাকেন্দ্রে গিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে এ স্পেশাল প্যাকেজ নিতে পারবেন।

এ ছাড়া সরকারি মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান টেলিটকের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উচ্চক্ষমতাসম্পন্ন তথ্য যোগাযোগের প্ল্যাটফর্ম বাংলাদেশ শিক্ষা ও গবেষণা নেটওয়ার্কের (বিডিরেন) আওতায় জুম অ্যাপ ব্যবহার করে ফ্রি অনলাইন ক্লাস করার সুবিধা পাচ্ছেন। ইউজিসির তথ্য অনুযায়ী বর্তমানে ৪২টি সরকারি ও ৬৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয় বিডিরেন প্ল্যাটফর্ম ব্যবহার করছে।

মন্তব্য পড়ুন 0