default-image

চট্টগ্রামে অবস্থিত এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন ২০০৮ সাল থেকে বাংলাদেশসহ এশিয়া অঞ্চলের নারীদের উচ্চশিক্ষাসহ আর্থসামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এশিয়ান  ইউনিভার্সিটি ফর উইমেন নারীদের আন্তর্জাতিক মানের উচ্চশিক্ষা প্রদানের মাধ্যমে পেশাগত দক্ষতা, নেতৃত্ব গঠন এবং আন্তসাংস্কৃতিক মেলবন্ধনকে সুদৃঢ় করে চলেছে। এশিয়ার বিভিন্ন অঞ্চলের মেধাবীদের পাশাপাশি সুবিধাবঞ্চিত, উপজাতি ও উদ্বাস্তু জনগোষ্ঠীর নারীদের জন্যও বিনা খরচে উচ্চশিক্ষার সুযোগ রয়েছে এই অনন্য শিক্ষাপ্রতিষ্ঠানে।

এ পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ১৯টি দেশ থেকে ১ হাজার ৮০০ জনের বেশি নারী শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ পেয়েছেন। ইতিমধ্যে ৯৩০ জন শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণ করে বিশ্বের বিভিন্ন প্রান্তে নিজ নিজ কর্মক্ষেত্রে তাঁদের যোগ্যতার স্বাক্ষর রেখেছেন।

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন স্প্রিং সেশন ২০২১-এর ভর্তির ঘোষণা করেছে।

বিজ্ঞাপন

ভর্তি আবেদনের সর্বশেষ হচ্ছে ৩০ নভেম্বর। এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের স্নাতক পর্যায়ে উচ্চশিক্ষার মূল ভিত্তি হলো লিবারেল আর্টস। এটি একটি আমেরিকান শিক্ষাপদ্ধতি, যেখানে শিক্ষার্থীদের একটি বিশেষ যোগ্যতা, আগ্রহ কিংবা অভিজ্ঞতাকে আরও শক্তিশালী ও দক্ষ করে তোলা হয়। যাতে সে পরবর্তী সমাজের উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দেওয়ার সক্ষমতা অর্জন করতে পারে। এখানে শিক্ষার্থীদের বায়োইনফরমেটিক, এনভায়রনমেন্টাল সায়েন্স, পাবলিক হেলথ, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, মনোবিজ্ঞান ও অর্থনীতিতে স্নাতকোত্তরে পড়ানো হয়।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা

এসএসসি, এইচএসসি, এ লেবেল অথবা আলিম পরীক্ষায় ন্যূনতম জিপিএ-৩.৫ বা সমতুল্য গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছেন, তাঁরা আবেদন করতে পারবেন। ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীরাও তাদের এসএসসি রেজাল্ট দিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহী প্রতিষ্ঠান, অভিভাবক ও শিক্ষার্থীরা ওয়েবসাইট, ই-মেইল ও ফোন নম্বরে www.asian-university.org, admissions@auw.edu.bd এবং +8801926 673016, +8801958 509005-এ ভর্তির আবেদনের জন্য যোগাযোগ করতে পারেন। বিজ্ঞপ্তি

মন্তব্য পড়ুন 0