default-image

জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার অনলাইন রেজিস্ট্রেশন আগামীকাল সোমবার (১৫ মার্চ) থেকে শুরু হবে। বিলম্ব ফি ছাড়া ফি জমা দেওয়া যাবে ১৫ মার্চ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত। আর ১৯ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত বিলম্ব ফি দিয়ে রেজিস্ট্রেশন করা যাবে। ইএসআইএফ (ইলেকট্রনিক স্টুডেন্ট ইনফরমেশন ফরম) পূরণ ও সাবমিট করা যাবে ৬ মে পর্যন্ত। আর ১৬ মে পর্যন্ত রেজিস্ট্রেশনের কাগজপত্র জমা দেওয়া যাবে। এ সময়ের মধ্যে অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবে। মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট এ–সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাদ্রাসা কর্তৃপক্ষকে প্রকৃত শিক্ষার্থীদের তথ্য যেমন, শিক্ষার্থীর নাম, পিতা-মাতার নাম ইংরেজির ক্যাপিটাল লেটারের মাধ্যমে বোর্ডের নির্ধারিত ফরমে পূরণ করে অনলাইনে জমা দিতে হবে।

বিজ্ঞাপন
default-image

রেজিস্ট্রেশন ফি কত

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে শিক্ষার্থীদের কাছ থেকে মোট ৬৪ টাকা ফি নেওয়া হবে। এর মধ্যে রেজিস্ট্রেশন ফি বাবদ নেওয়া হবে ৪০ টাকা আর রেড ক্রিসেন্ট ফি বাবদ নেওয়া হবে ২৪ টাকা। কোনো শিক্ষার্থী ১৯ এপ্রিলের পর রেজিস্ট্রেশন করলে বিলম্ব ফি হিসেবে দিতে হবে ৫০ টাকা। বিলম্ব ফি দিয়ে রেজিস্ট্রেশনের ফরম পূরণে শিক্ষার্থীদের কাছ থেকে ১১৪ টাকা নেওয়া হবে। নির্ধারিত ওয়েবসাইটে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে।

এ ছাড়া জেডিসি পরীক্ষার অনলাইন রেজিস্ট্রেশন করতে কোনো সমস্যা হলে মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে সহায়তা পাওয়া যাবে। আর ওয়েবসাইটে হেল্প লাইনের নম্বরও আছে।

ভর্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন