default-image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধীনে ২০২০-২১ শিক্ষাবর্ষে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) কোর্সের ২৯তম ব্যাচে ভর্তি পরীক্ষার জন্য আবেদন আহ্বান করা হয়েছে। গত শুক্রবার অনলাইন আবেদন শুরু হয়েছে। অনলাইনে আবেদন চলবে ১০ মে রাত ১২টা পর্যন্ত চলবে।

আবেদনের যোগ্যতা

১. ২০১৫-১৮ সালের মধ্যে এসএসসি বা সমমান ও ২০২০ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এ জন্য এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষায় মোট জিপিএ ৭.৫ পয়েন্ট থাকতে হবে। তবে উভয় পরীক্ষায় আলাদাভাবে ৩.৫ পয়েন্ট থাকতে হবে। ২. ২০১৫-২০১৮ সালের মধ্যে আইজিসিএসই বা ‘ও’ লেভেল এবং আইএএল বা জিসিই ‘এ’ লেভেল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। উভয় পরীক্ষায় ৭ বিষয়ের মধ্যে কমপক্ষে ৪ বিষয়ে ‘বি’ গ্রেড এবং কমপক্ষে ৩ বিষয়ে ‘সি’ গ্রেড থাকতে হবে। তবে কোনো বিষয়ে ‘ডি’ গ্রেড গ্রহণযোগ্য নয়। ৩. কোনো শিক্ষার্থী যদি ২০১৯ বা তার আগে ঢাবি বা আইবিএর কোনো ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন, তবে তিনি এ বছরের ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন না।

বিজ্ঞাপন

আবেদন পদ্ধতি

প্রার্থীরা ইনস্টিটিউশনের ওয়েবসাইট http://www.iba-du.edu অথবা বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট http://admission.eis.du.ac.bd -তে প্রবেশ করে আবেদন করতে পারবেন।

ভর্তি পরীক্ষার

ভর্তি পরীক্ষা ৪ জুন (শুক্রবার) ২০২১, সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নির্ধারিত কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

ভর্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন