ঢাবি প্রযুক্তি ইউনিটের ভর্তি আবেদন শুরু ১০ জুন

ঢাকা বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অন্তর্গত ‘প্রযুক্তি ইউনিট’-এর ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিএসসি (ইঞ্জিনিয়ারিং) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ২০ আগস্ট অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আজ রোববার (৩০ মে) উপাচার্য মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত ‘প্রযুক্তি ইউনিট’-এর ভর্তি পরীক্ষা গ্রহণ–সংক্রান্ত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, এই ইউনিটে অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ১০ জুন থেকে। আবেদন প্রক্রিয়া শেষ হবে ১৫ জুলাই। টাকা জমা দেওয়া যাবে আগামী ১৬ জুলাই বেলা দুইটা পর্যন্ত। প্রবেশপত্র সংগ্রহ করা যাবে আগামী ১ আগস্ট বেলা ৩টা থেকে ২০ আগস্ট সকাল ৯টা পর্যন্ত। ভর্তির আবেদন ফি ৬৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ভর্তিচ্ছু আবেদনকারীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বা সমমান পরীক্ষায় চতুর্থ বিষয়সহ প্রাপ্ত জিপিএ দুটির যোগফল ন্যূনতম ৬.৫০ এবং আলাদাভাবে জিপিএ–৩.০০ থাকতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য (প্রশাসন) মুহাম্মদ সামাদ, প্রযুক্তি ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী ও ঢাবি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন হাসানুজ্জামান এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।