default-image

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্তের কথা জানায়। ২৬ ও ২৭ ফেব্রুয়ারি ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও খুলনায় একযোগে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বিইউপি জানিয়েছে, অনিবার্য কারণে এ পরীক্ষা আপাতত স্থগিত করা হয়েছে। পরে এ ভর্তি পরীক্ষার তারিখ জানানো হবে। সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে তারা।

বিজ্ঞাপন
default-image

গতকাল সোমবার এক সংবাদ সম্মেলেন শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা দেশের সরকারি বা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে সরাসরি ক্লাস শুরু হবে ঈদুল ফিতরের পরে আগামী ২৪ মে থেকে। তার এক সপ্তাহ আগে ১৭ মে বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হল খুলে দেওয়া হবে। তবে হলে ওঠার আগেই আবাসিক শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা নিতে হবে। হল খোলার আগেই আবাসিক শিক্ষার্থী, আবাসিক হলের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের টিকার ব্যবস্থা করা হবে। তবে কারও যদি স্বাস্থ্যগত (মেডিকেল কারণে) কারণে টিকা না নেওয়ার মতো অবস্থা থাকে, তাহলে তাঁরা হলে থাকতে পারবেন।

অন্যদিকে, ২৪ মে–র আগে বিশ্ববিদ্যালয়গুলোয় কোনো পরীক্ষা হবে না। তবে অনলাইনে ক্লাস চলবে। এই সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে বিসিএস পরীক্ষার আবেদন ও পরীক্ষার তারিখ পেছানো হবে। করোনার কারণে বয়স অতিক্রম হয়ে যাওয়া কোনো পরীক্ষার্থী যেন এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত না হন, এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবং উপাচার্যদের সঙ্গে আলোচনা করে এসব সিদ্ধান্ত হয়েছে বলেও জানান শিক্ষামন্ত্রী।

এর এক দিন পর বিইউপি ভর্তি পরীক্ষা স্থগিতের কথা জানাল।

ভর্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন