default-image

বাংলাদেশে এই প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইন ভর্তি মেলা। প্রথম আলো ডটকমের এ আয়োজনের কেতাবি নাম ‘এইচএসবিসি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনলাইন ভর্তি মেলা’। আগামীকাল রোববার সকাল ১০টায় শুরু হয়ে এ মেলা চলবে ১৩ এপ্রিল পর্যন্ত। মেলায় অংশগ্রহণ করছে দেশের ১৩টি বেসরকারি বিশ্ববিদ্যালয়। মেলায় শিক্ষার্থীরা ৫২টির বেশি বিষয়ে ভর্তির ব্যাপারে জানতে পারবেন।

ঢাকা ও ঢাকার বাইরের বেশ কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে এইচএসবিসি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনলাইন ভর্তি মেলায়। বিদেশে ভর্তির ব্যাপারে শিক্ষার্থীদের তথ্য দিতে এই মেলায় অংশ নিচ্ছে মেন্টরস।

বিজ্ঞাপন

অনলাইন ভর্তি মেলায় অংশ নেওয়া বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো হলো নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, ইউনাইটেড ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়, আইইউবিএটি, কানাডিয়ান বিশ্ববিদ্যালয়, সিটি বিশ্ববিদ্যালয়, অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ। এ ছাড়া কুমিল্লা থেকে সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা, চট্টগ্রাম থেকে ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি অংশ নেবে এ মেলায়।

ভর্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন