default-image

করোনাকালে সন্তানদের শিক্ষার ভবিষ্যৎ নিয়ে অনেক অভিভাবক অনেকটাই চিন্তিত। অভিভাবকদের চিন্তা—কী হবে তাঁদের সন্তানদের শিক্ষার ভবিষ্যৎ, কীভাবে ঘরে বসেই বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি তথ্য তাঁরা পাবেন? সেই সমস্যার সমাধানে আয়োজন করা হয়েছে ‘এইচএসবিসি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনলাইন ভর্তি মেলা’। এ আয়োজনে বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তিসংক্রান্ত নানা তথ্য অনলাইনে সহজেই পাচ্ছেন শিক্ষার্থী ও অভিভাবকেরা। গত রোববার শুরু হয়েছে এ আয়োজন।

বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত অনলাইন ভর্তি মেলায় অংশগ্রহণ করছে দেশের ১৩টির বেশি বেসরকারি বিশ্ববিদ্যালয়। মেলায় শিক্ষার্থীরা ৫২টির বেশি বিষয়ে ভর্তির ব্যাপারে জানতে পারছেন। প্রথম আলো ডটকমের এ আয়োজন চলবে ১৩ এপ্রিল পর্যন্ত।

গত রোববার অনলাইন ভর্তি মেলার ভার্চ্যুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ডেভিড ডাউল্যান্ড, আইইউবিএটির উপাচার্য ড. আব্দুর রব, কানাডিয়ান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপাচার্য ড. মুহম্মদ মাহফুজুল ইসলাম, পিইঞ্জ, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য ড. চৌধুরী মোফিজুর রহমান, সিটি ইউনিভার্সিটির উপাচার্য ড. মো. শাহ-ই-আলম, অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি উপাচার্য ড. সেকুল ইসলাম, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির রেজিস্ট্রার মুহাম্মদ আবদুল মতিন, সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লার উপাচার্য (ভারপ্রাপ্ত) ও ট্রেজারার অধ্যাপক ড. আলী হোসেন চৌধুরী, মেন্টরসের পরিচালক অনিন্দ্য চৌধুরী, এইচএসবিসি বাংলাদেশের কান্ট্রিহেড অব ওয়েলথ অ্যান্ড পারসোনাল ব্যাংকিং আহমেদ সাইফুল ইসলাম, এইচএসবিসি বাংলাদেশের হেড অব কাস্টমার ভ্যালু ম্যানেজমেন্ট, ওয়েলথ অ্যান্ড পারসোনাল ব্যাংকিং গীতাঙ্ক দেবদীপ দত্ত, প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রথম আলোর সহকারী সম্পাদক ফিরোজ চৌধুরী।

বিজ্ঞাপন

ঢাকা ও ঢাকার বাইরের বেশ কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে এইচএসবিসি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনলাইন ভর্তি মেলায়। বিদেশে ভর্তির ব্যাপারে শিক্ষার্থীদের তথ্য দিতে এই মেলায় অংশ নিচ্ছে মেন্টরস। ভর্তি মেলায় অংশ নেওয়া বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো হলো নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, ইউনাইটেড ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়, আইইউবিএটি, কানাডিয়ান বিশ্ববিদ্যালয়, সিটি বিশ্ববিদ্যালয়, অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ। এ ছাড়া কুমিল্লা থেকে সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা, চট্টগ্রাম থেকে ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি অংশ নিচ্ছে এ মেলায়।

ভর্তির সব তথ্য পেতে ক্লিক করুন এখানে

ভর্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন