ভর্তিতে প্রথম অপেক্ষমাণ তালিকা প্রকাশ

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল অনুযায়ী প্রথম অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ফারুক-উজ-জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তালিকা প্রকাশ করা হয়। এতে নির্বাচিত হয়েছেন ৩১৪ শিক্ষার্থী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেধাতালিকা থেকে ‘ক’ গ্রুপে ৩৭১ জন এবং ‘খ’ গ্রুপে ১৫ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। বাকি ৩১৪ আসন খালি রয়েছে। চুয়েটের মোট আসনসংখ্যা ৭০০টি। এর বাইরে অতিরিক্ত ১০টি আসন উপজাতীয় ও রাখাইন সম্প্রদায়ের জন্য সংরক্ষিত রয়েছে। ১ নভেম্বর অনুষ্ঠিত হওয়া বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষায় ৫ হাজার ৬৫৯ শিক্ষার্থী অংশ নেন।

এর আগে ২২ ও ২৩ নভেম্বর মেধাতালিকায় উত্তীর্ণ ‘ক’ গ্রুপে (প্রকৌশল বিভাগগুলো) ৬৭০ জন এবং ‘খ’ গ্রুপে (স্থাপত্য বিভাগ) ৩০ জন শিক্ষার্থীর ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হয়। এ ছাড়া উপজাতীয় ও রাখাইন সম্প্রদায়ের জন্য সংরক্ষিত আসনে নির্বাচিত নয় শিক্ষার্থীর ভর্তি কার্যক্রমও এই দুই দিন অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ফারুক-উজ-জামান চৌধুরী বলেন, প্রথম অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি কার্যক্রম ৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে। ভর্তির নিয়মাবলি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.cuet.ac.bd) থেকে জানা যাবে। পরবর্তী সময়ে আসন খালি থাকা সাপেক্ষে দ্বিতীয় অপেক্ষমাণ তালিকা ৩০ নভেম্বর সন্ধ্যায় প্রকাশ করা হবে।