মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে প্রতিদ্বন্দ্বী ৬০

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনে ৬০ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বিফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় ৪টি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট পরীক্ষার্থী ৪৮ হাজার ৭১৯ জন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এমসিকিউ পদ্ধতিতে ৩০ নভেম্বর সকালে ‘এ’ ইউনিটের পরীক্ষা ১৭টি কেন্দ্রে ও বিকেলে ‘বি’ ইউনিটের পরীক্ষা ২৫টি কেন্দ্রে এবং ১ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিটের পরীক্ষা ১১টি কেন্দ্রে ও বিকেলে ‘ডি’ ইউনিটের পরীক্ষা ৮টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিন পরীক্ষার্থীকে প্রবেশপত্রের দুই কপি রঙিন ফটোকপি ও এইচএসসি/সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১৭০টি আসনের জন্য ১৪ হাজার ২০৮ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫ আসনের জন্য ২০ হাজার ৩৪৯ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০ আসনের জন্য ৮ হাজার ৯৯৩ জন এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১২০ আসনের জন্য ৫ হাজার ১৬৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আলাউদ্দিন জানান, ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।