আইবিএতে ব্যবস্থাপনায় যোগাযোগ-দক্ষতা বিষয়ে বিশেষ কোর্স

চাকরির ক্ষেত্রে এখন নেতৃত্ব দেওয়ার ক্ষমতা ও যোগাযোগ–দক্ষতা থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। সেই বিবেচনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) চালু করেছে ছয় সপ্তাহব্যাপী ‘লিডারশিপ সার্টিফিকেট ইন ম্যানেজারিয়াল কমিউনিকেশন’ (এলসিএমসি) কোর্স। ভর্তির আবেদন করা যাবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। ক্লাস শুরু হবে ১ মার্চ।

আবেদনকারীকে যেকোনো বিষয়ে কমপক্ষে স্নাতক হতে হবে। সঙ্গে থাকতে হবে যেকোনো স্বনামধন্য প্রতিষ্ঠানে কমপক্ষে দুই বছরের কাজের অভিজ্ঞতাও। তবে বিশেষ কিছু ক্ষেত্রে কাজের অভিজ্ঞতায় ছাড় দেওয়া হবে। কোর্সের খরচ মোট ২৬ হাজার ৫০০ টাকা।

অনলাইনে আইবিএর ওয়েবসাইট (www.iba-du.edu) থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। আবেদনপত্র শুক্র, শনিবারসহ সপ্তাহের যেকোনো দিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্যাম্পাসে এসে জমা দেওয়া যাবে। এ ছাড়া আবেদনপত্র স্ক্যান করে ই-মেইলের ([email protected]) মাধ্যমে পাঠানো যাবে। প্রাথমিক বাছাইয়ের পর মৌখিক পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হবে।

সব মিলিয়ে মোট ১২টি ক্লাস হবে ৬ সপ্তাহে। সব ক্লাসই নেওয়া হবে শুক্র ও শনিবার, আইবিএ ভবনে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা—দুই শিফটের মাধ্যমে ক্লাসগুলো করা যাবে। যাঁরা সফলভাবে কোর্স সম্পন্ন করবেন, তাঁরা আইবিএ থেকে সনদ পাবেন।