ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগের জন্য তিন জনের প্যানেল মনোনীত

অধ্যাপক মুহাম্মদ সামাদ, অধ্যাপক মো. আখতারুজ্জামান, অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল
অধ্যাপক মুহাম্মদ সামাদ, অধ্যাপক মো. আখতারুজ্জামান, অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিনেটের বিশেষ অধিবেশনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগের জন্য তিন জনের প্যানেল মনোনীত করা হয়েছে। উপাচার্য প্যানেলে মনোনীতরা হলেন বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মো. আখতারুজ্জামান, বর্তমান প্রো-উপাচার্য এবং সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মুহাম্মদ সামাদ এবং বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল।

বুধবার বিকেলে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত সিনেটের এই বিশেষ অধিবেশনে সভাপতিত্ব করেন সিনেট চেয়ারম্যান ও উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। সিনেটের ১০৫ জন সদস্যের মধ্যে ৯৩ জন সদস্য এই অধিবেশনে যোগ দেন।

সিনেটের বিশেষ অধিবেশনে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর আর্টিক্যাল ১১(১) ধারা অনুযায়ী, চ্যান্সেলর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগের জন্য সর্বসম্মতিক্রমে তিন জনের একটি প্যানেল মনোনয়ন করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর আর্টিক্যাল ২১ (২) ধারায় অর্পিত ক্ষমতাবলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান সিনেটের এই বিশেষ অধিবেশন আহ্বান করেন।