জগন্নাথে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের ফল প্রকাশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় প্রাথমিক আবেদনকারীদের থেকে চূড়ান্ত আবেদনের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করা হয়।

১ থেকে ২০ আগস্ট পর্যন্ত অনলাইনে প্রাথমিকভাবে আবেদন নেওয়া হয়। আবেদনকারীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের জিপিএর ভিত্তিতে ইউনিট ১, ২ ও ৩–এর জন্য ২৫ হাজার আবেদনকারীর এ তালিকা প্রকাশ করা হয়েছে।

বাছাইকৃত শিক্ষার্থীরা লিখিত ভর্তি পরীক্ষার জন্য ৬০০ টাকা আবেদন ফি দিয়ে ২৩ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। একই সময়ে বিশেষায়িত বিভাগে (সংগীত, চারুকলা, নাট্যকলা ও ফিল্ম অ্যান্ড টেলিভিশন) ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৫০০ টাকা আবেদন ফি দিয়ে আবেদন করতে হবে।

আবেদন ফি সেবা বিকাশ, শিওর ক্যাশ, টেলিটক অথবা রকেটের মাধ্যমে জমা দেওয়া যাবে।

এ বছর ইউনিট-৩ (বাণিজ্য শাখা)–এর ভর্তি পরীক্ষা ১৪ সেপ্টেম্বর, ইউনিট-২ (মানবিক শাখা)–এর ২০ সেপ্টেম্বর এবং ইউনিট-১ (বিজ্ঞান শাখা)–এর ভর্তি পরীক্ষা ২১ সেপ্টেম্বর হবে। সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা এবং বেলা ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দুই শিফটে এই পরীক্ষা হবে। বিশেষায়িত বিভাগগুলোর ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ২৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে। ভর্তিসংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।