ডুয়েটে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা মঙ্গলবার

গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ২০১৯-২০ শিক্ষাবর্ষের বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ৩ ডিসেম্বর (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার জিয়াউল হক প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেন।

মোট তিন শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে আগামী মঙ্গলবার প্রথম শিফটে সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত পুরকৌশল, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং এবং কেমিক্যাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা হবে। দ্বিতীয় শিফটে দুপুর ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত যন্ত্রকৌশল, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং স্থাপত্য বিভাগের পরীক্ষা হবে। তৃতীয় শিফটে বেলা ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হবে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ম্যাটেরিয়ালস অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা। অনিবার্য কারণবশত প্রসপেক্টাসে উল্লেখিত স্থাপত্য বিভাগের পরীক্ষা তৃতীয় শিফটের পরিবর্তে দ্বিতীয় শিফটে অনুষ্ঠিত হবে।

এ বছর ৯টি বিভাগে ৬৮৬ আসনের বিপরীতে মোট ৯ হাজার ৬৫১টি আবেদনপত্র জমা পড়ে। এর মধ্য থেকে যাচাই-বাছাই শেষে পুরকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ৭৫০ জন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১ হাজার ৩০ জন, কেমিক্যাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩৭১ জন, যন্ত্রকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ৫৪৬ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ১৭৯ জন, স্থাপত্য বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩১২ জন, তৃতীয় শিফটে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ৯৫০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩৮৭ জন এবং ম্যাটেরিয়ালস অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১ হাজার ১২১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।