বঙ্গবন্ধু গোল্ড কাপের চ্যাম্পিয়ন ইউল্যাব

বিজয়ী দলের সদস্যরা
বিজয়ী দলের সদস্যরা

বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি (বিইউএফটি) আয়োজিত আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট—বঙ্গবন্ধু গোল্ড কাপের শিরোপা জিতেছে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। ৯ জানুয়ারি বিইউএফটির স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে স্বাগতিকেরা হেরে যায় হয় ৪-০ গোলে। 

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠেছিল খেলা। তবে পরিকল্পিত আক্রমণের মাধ্যমে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় ইউল্যাব। দুটি গোলই আসে ইউল্যাবের মিডফিল্ডার চিন্ময় রায়ের কাছ থেকে। মাঝ বিরতির পর স্ট্রাইকার শরীফ আহমেদ ও উইঙ্গার জাকিরুল ইসলামের একটি করে গোল বিইউএফটিকে আর ম্যাচে ফিরতে দেয়নি। 

খেলা শেষে চ্যাম্পিয়ন দলের হাতে ৫০ হাজার ও রানার্সআপ দলের হাতে ৩০ হাজার টাকার চেক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ শামস্-উল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন বিইউএফটির বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোজাফ্ফর উদ্দিন সিদ্দিক। 

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ শামস্-উল ইসলাম তরুণদের শারীরিক ও মানসিক সুস্থতার জন্য নিয়মিত খেলাধুলা করার পরামর্শ দেন। 

গত ১৫ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে দেশের ১৮টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়। টুর্নামেন্টে তৃতীয় ও চতুর্থ স্থান অর্জনকারী দলগুলো হলো যথাক্রমে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটি বাংলাদেশ।