আজ থেকে বাজারে 'চলতি ঘটনা'র তৃতীয় সংখ্যা

চাকরির পরীক্ষার সহায়ক মাসিক ম্যাগাজিন ‘চলতি ঘটনা: বাংলাদেশ ও বিশ্ব’-এর তৃতীয় সংখ্যা আজ শনিবার থেকে বাজারে পাওয়া যাচ্ছে। মার্চ সংখ্যাটি পাওয়া যাবে সারা দেশের অভিজাত লাইব্রেরি, বুকস্টল ও হকারের কাছে।

চাকরি পরীক্ষার প্রয়োজনীয় তথ্যে মার্চ সংখ্যাটি সাজানো হয়েছে। থাকছে সম্প্রতি অনুষ্ঠিত দুদক উপসহকারী পরিচালক পরীক্ষার ব্যাখ্যাসহ প্রশ্নের সমাধান। আন্তর্জাতিক ঘটনাপ্রবাহের পাশাপাশি ব্রেক্সিট ও ইরান-ফিলিস্তিন সংকট নিয়ে প্রতিবেদনে জানা যাবে বিস্তারিত।

মার্চ সংখ্যায় লিখিত পরীক্ষায় ভালো করার কৌশল নিয়ে লিখেছেন পিএসসির সাবেক সদস্য সমর চন্দ্র পাল। এ ছাড়া ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার জন্য ২০০টি মডেল টেস্ট থাকছে এবারের সংখ্যায়। আছে বিসিএস ও শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য বিষয়ভিত্তিক অনুশীলন।

মার্চ পরিক্রমা’ ৭১ নিয়ে আছে পাঁচ পৃষ্ঠাজুড়ে বিশেষ আয়োজন। আন্তর্জাতিক নারী দিবসের প্রয়োজনীয় তথ্যগুলো থাকছে মার্চ সংখ্যায়। আরও আছে ১০০ প্রশ্নোত্তরে মুজিব শতবর্ষ ও ৫০ প্রশ্নোত্তরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এখানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য জানা যাবে।

আরও থাকছে নিয়মিত আয়োজন—ব্যাংক পরীক্ষার মডেল টেস্ট, গণিতে ভালো করার সহজ কৌশল, ভুল শব্দ-সঠিক শব্দ নিয়ে অনুশীলন, এই মাসে যত কিছু, খেলার সব খবর এবং চলতি বাংলাদেশ ও চলতি বিশ্বের খবরাখবর।

মাসিক ‘চলতি ঘটনা: বাংলাদেশ ও বিশ্ব’ ম্যাগাজিনের পরিবেশক প্রথমা প্রকাশন। ম্যাগাজিনটির দাম ৩০ টাকা।

মাসিক ‘চলতি ঘটনা: বাংলাদেশ ও বিশ্ব’ ম্যাগাজিনের সম্পাদক আব্দুল কাইয়ুম। উপদেষ্টা হিসেবে আছেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, পিএসসির সাবেক চেয়ারম্যান ইকরাম আহমেদ, সাবেক সচিব আকতারী মমতাজ, পিএসসির সাবেক সদস্য সমর চন্দ্র পালসহ আরও অনেকে।