শিক্ষার্থীদের ভার্চ্যুয়াল কাউন্সেলিং সেবা দিচ্ছে মেইসেস

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে শিক্ষার্থীদের জন্য ভার্চ্যুয়াল কাউন্সেলিং সেবা দেবে বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক পরামর্শদাতা প্রতিষ্ঠান মেইসেস। সংবেদনশীল এই পরিস্থিতিতে শিক্ষার্থী, কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যদের সুরক্ষায় নিরাপদ পরিবেশ নিশ্চিতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

করোনাভাইরাসের বিস্তার রোধে সবাইকে সাবধানতা অবলম্বন এবং শিক্ষার্থীদের ঘরে থাকার জন্য সরকার পরামর্শ দিয়েছে। এমন অবস্থায় শিক্ষার্থীদের বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির পরামর্শ, স্থান নির্ধারণ, বৃত্তির আবেদন প্রক্রিয়া ইত্যাদি সেবা দেওয়া হবে অনলাইনে। ফেসবুক, স্কাইপ এবং হোয়াটসঅ্যাপের মতো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে দেওয়া হবে এই কাউন্সেলিং। ভার্চ্যুয়াল কাউন্সেলিংয়ের মাধ্যমে শিক্ষার্থীরা বাড়িতে বসেই সমস্ত সহায়তা পাবেন।

মেইসেসের সহপ্রতিষ্ঠাতা টিনা সালেম মনজুর বলেন, যে সব কর্মকর্তা-কর্মচারীদের গ্রাহক বা শিক্ষার্থীদের সঙ্গে মুখোমুখি আলোচনার প্রয়োজন হয় না, তাদের বাড়ি থেকে কাজ করার বিকল্প সুযোগ দেওয়া হয়েছে।

ভার্চ্যুয়াল সেবাসহ যে কোনো প্রয়োজনে শিক্ষার্থীরা মেইসেসের প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। ফেসবুক www.facebook.com/macesbd, স্কাইপ macesbd এবং হোয়াটসঅ্যাপ +৮৮০১৭৫৫৬৬০০১২। বিজ্ঞপ্তি