শাহজালাল বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা ২৬ নভেম্বর

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের ১৪৪তম একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

একাডেমিক কাউন্সিল সূত্রে জানা গেছে, আজ বুধবার বেলা ১১টার দিকে উপাচার্য অধ্যাপক মো. আমিনুল হক ভূঁইয়ার সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের সভা শুরু হয়ে দুইটার দিকে শেষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক এবং একাডেমিক কাউন্সিলের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। সভার আলোচ্যসূচিতে অন্য বিষয়গুলোর পাশাপাশি ভর্তি কমিটি গঠন ও ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণের বিষয় অন্তর্ভুক্ত ছিল। পরে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক নিয়াজ আহম্মেদকে সভাপতি ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ এইচ এম বেলায়েত হোসেনকে সদস্যসচিব করে ২৭ সদস্যবিশিষ্ট ভর্তি কমিটি গঠন করা হয়। আর স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ ২৬ নভেম্বর নির্ধারণ করা হয়।

বৈঠক শেষে উপাচার্য মো. আমিনুল হক ভূঁইয়া ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ ও কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, বিদ্যমান বিষয়গুলোর পাশাপাশি এ বছর প্রথমবারের মতো সমুদ্রবিজ্ঞান বিষয়ে শিক্ষার্থী ভর্তি করা হবে। আবেদনের যোগ্যতা ও আবেদনপ্রক্রিয়াসহ অন্যান্য বিষয় পরে কমিটির বৈঠকে চূড়ান্ত করে তা জানিয়ে দেওয়া হবে।