default-image

২০২০ সালের এইচএসসি পরীক্ষার নম্বরপত্র (একাডেমিক ট্রান্সক্রিপ্ট) ৯ মার্চ থেকে বিতরণ শুরু করছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। ১১ মার্চ পর্যন্ত ঢাকা বোর্ডের অধীনস্থ কলেজগুলোর শিক্ষার্থীদের নম্বরপত্র বিতরণ করা হবে। বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে নম্বরপত্র সংগ্রহ করতে হবে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৯ মার্চ গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর ও রাজবাড়ী জেলার কলেজগুলোর শিক্ষার্থীদের, ১০ মার্চ ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর ও কিশোরগঞ্জ জেলার শিক্ষার্থীদের নম্বরপত্র বিতরণ করা হবে। ১১ মার্চ ঢাকা মহানগরীর কলেজগুলোর শিক্ষার্থীদের নম্বরপত্র বিতরণ করা হবে।

বিজ্ঞাপন

শিক্ষা বোর্ড বলছে, শুধু সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে বা তাঁর প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে ঢাকা বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে নম্বরপত্র গ্রহণ করতে বলা হয়েছে। শিক্ষক ছাড়া অন্য কাউকে নম্বরপত্র দেওয়া হবে না। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে আবেদনপত্রে সভাপতি বা জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে।

নম্বরপত্রে কোনো ভুল থাকলে তা সাত দিনের মধ্যে ঢাকা বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখায় জানাতেও কলেজগুলোর অধ্যক্ষদের বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

পরীক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন