default-image

একাদশ শ্রেণিতে ভর্তির সময় আরও দুই দিন বাড়ানো হয়েছে। আগে শিক্ষার্থীদের জন্য ভর্তির তারিখ ছিল ১৩,১৪ ও ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। সেই সময় বাড়িয়ে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের সচিব তপন কুমার সরকার প্রথম আলোকে বলেন, একাদশ শ্রেণিতে প্রথমে ভর্তির তারিখ ছিল ১৩,১৪ ও ১৫ সেপ্টেম্বর। এখন ২ দিন বাড়িয়ে তা ১৭ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে বাংলাদেশ আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একাদশে ভর্তি হতে শিক্ষার্থীদের আপাতত একাডেমিক ট্রান্স ক্রিপ্ট বা প্রশংসাপত্র জমা দিতে হবে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে সুবিধামতো সময়ে এসব কাগজ কলেজে জমা দিতে পারবেন শিক্ষার্থীরা।

কমিটির সভাপতি ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ মহামারির কারণে স্বাস্থ্য বিধি অনুসরণের লক্ষ্যে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের কাছ থেকে একাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রসহ কোনো প্রকার প্রামাণ্যপত্র জমা নেওয়ার প্রয়োজন নেই।
বিজ্ঞাপন
একাদশ শ্রেণিতে প্রথমে ভর্তির তারিখ ছিল ১৩,১৪ ও ১৫ সেপ্টেম্বর। এখন ২ দিন বাড়িয়ে তা ১৭ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে
তপন কুমার সরকার, ঢাকা শিক্ষা বোর্ডের সচিব

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, কোভিড-১৯ মহামারির উন্নতি হলে সুবিধামতো সময়ে সত্যায়িত একাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা নিতে বলা হয়েছে। তবে কোটা পাওয়া শিক্ষার্থীদের অবশ্যই কোটা প্রাপ্তি উপযুক্ত প্রমাণ সনদ দাখিল করে ভর্তি হতে হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

মন্তব্য পড়ুন 0