default-image

জগন্নাথ বিশ্ববিদ্যালয় স্নাতক ও স্নাতকোত্তর শেষ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০ ডিসেম্বর থেকে পরীক্ষা শুরু হবে। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমানের সভাপতিত্বে ডিনস কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যেসব বিভাগের শিক্ষার্থীদের স্নাতক চতুর্থ বর্ষের দ্বিতীয় সেমিস্টার এবং স্নাতকোত্তর দ্বিতীয় সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষার জন্য অপেক্ষায় রয়েছেন, তাঁদের পরীক্ষা ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং পরীক্ষা চলাকালে শিক্ষার্থীদের নিজস্ব ব্যবস্থাপনায় বিশ্ববিদ্যালয়ে যাতায়াত করতে হবে।

বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান প্রথম আলোকে বলেন, যেসব বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষাগুলো আটকে ছিল, তাঁদের পরীক্ষা নিয়ে এ মাসের মধ্যেই অ্যাপিয়ার্ড সার্টিফিকেট প্রদান করার চেষ্টা করা হবে, যাতে তাঁরা বিসিএসসহ বিভিন্ন চাকরির প্রতিযোগিতায় আবেদন করতে পারেন।

উপাচার্য মীজানুর রহমান আরও বলেন, প্রতিটি বিভাগে আলাদাভাবে বা দু–তিনটি বিভাগ আলাদা দিনে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হবে। শিক্ষার্থীদেরও করোনা সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

পরীক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন