বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অরুণ কুমার প্রথম আলোকে বলেন, ‘৭ অক্টোবর থেকে চূড়ান্ত পরীক্ষা শুরু হবে। প্রাথমিকভাবে আমরা সশরীর পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করছি। তবে করোনার প্রকোপ বাড়লে অনলাইনে পরীক্ষা গ্রহণ নীতিমালা অনুযায়ী অনলাইনে পরীক্ষা নেওয়া হবে।’ তিনি আরও বলেন, অক্টোবরের আগেই প্রতিটি অনুষদের ডিনের সভাপতিত্বে চেয়ারম্যানদের সমন্বয়ে পরীক্ষা নেওয়ার পরিকল্পনা চূড়ান্ত করে শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হবে।

সশরীর ক্লাস কবে থেকে শুরু হবে, এমন প্রশ্নের জবাবে অরুণ কুমার বলেন, সশরীর ক্লাসের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। অনলাইনেই ক্লাস চলছে। আপাতত স্থগিত হওয়া বিভিন্ন চূড়ান্ত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

default-image

এর আগে শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা গ্রহণ সংক্রান্ত নীতিমালা অনুমোদন দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট। পাশাপাশি চলতি অর্থবছরে ১৪৮ কোটি ৮৭ লাখ টাকার মূল রাজস্ব (অনুন্নয়ন) বাজেট পাস হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের ৮৫ তম সিন্ডিকেট সভা এই বাজেট পাশ হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পক্ষ থেকে বলা হয়েছে, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে অনুষদের ডিন ও বিভাগের চেয়ারম্যানদের সঙ্গে আলোচনার মাধ্যমে পরীক্ষার তারিখ ও অন্যান্য বিষয়াদি চূড়ান্ত করা হবে। সিন্ডিকেট সভায় ২০২০-২১ অর্থ বছরের সংশোধিত ১২৮ কোটি ৬ লাখ ৪৫ হাজার টাকা বাজেট পাস হয়েছে। গবেষণা খাতে পাঁচ কোটি টাকার বরাদ্দ দেওয়া হয়েছে। গত বছর এই বাজেট ছিল তিন কোটি টাকা।

সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইমদাদুল হক, কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার ওহিদুজ্জামান উপস্থিত ছিলেন। এ ছাড়া অন্য সদস্যরা ভার্চুয়ালি সভায় সংযুক্ত হন।

পরীক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন