default-image

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্নাতক ও স্নাতকোত্তর শেষ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। আজ রোববার করোনার সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে দুটি বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, গত মার্চে ক্যাম্পাস বন্ধ হয়ে যায়। ৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভা অনুষ্ঠিত হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের যেসব বিভাগের শিক্ষার্থীরা স্নাতক চতুর্থ বর্ষের দ্বিতীয় সেমিস্টার এবং স্নাতকোত্তর দ্বিতীয় সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষার জন্য অপেক্ষায় রয়েছেন, তাঁদের রোববার থেকে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়।

বিজ্ঞাপন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান প্রথম আলোকে বলেন, যেসব বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষাগুলো অল্পের জন্য আটকে ছিল, তাঁদের পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনে আইন ও রসায়ন বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগে যেখানে একই কক্ষে পরীক্ষা নেওয়া হতো, এখন তা স্বাস্থ্যবিধি মেনে তিনটি কক্ষে নেওয়া হচ্ছে।

উপাচার্য আরও বলেন, ক্যাম্পাসে সবাই সতর্কতামূলক ব্যবস্থা ও নির্দেশনা মেনে চলায় পরীক্ষাগুলো সুন্দরভাবে নেওয়া সম্ভব হয়েছে। প্রতিটি অনুষদের ডিনদের আলাদাভাবে বা দু-তিনটি বিভাগ আলাদা দিনে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার রুটিন দিতে বলা হয়েছিল।

পরীক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন