বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ রোববার ভর্তি পরীক্ষার এই নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে বলে প্রথম আলোকে জানিয়েছেন আইবিএর সহযোগী অধ্যাপক রেজওয়ানুল হক খান।
আসন্ন ঈদুল আজহার পর ২৩ জুলাই থেকে সরকার ১৪ দিনের কঠোর বিধিনিষেধ ঘোষণা করেছে। এ কারণেই ভর্তি পরীক্ষার তারিখটি পেছানো হলো। এরও আগে আইবিএর ভর্তি পরীক্ষার তারিখ ঠিক করা হয়েছিল ৪ জুন। কিন্তু করোনা পরিস্থিতির অবনতি হতে শুরু করলে গত ২৩ মে ভর্তি পরীক্ষা স্থগিত করে আইবিএ। তখন ৩০ জুলাই ভর্তি পরীক্ষার তারিখ ঠিক করা হয়। আজ সেই তারিখটিও পেছানো হলো।

রেজওয়ানুল হক খান বলেন, আজ আইবিএর এক সভায় সর্বসম্মতিক্রমে ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত হয়। নতুন তারিখ অনুযায়ী, আগামী ১১ অক্টোবর আইবিএর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড কার্যক্রমও আপাতত স্থগিত করা হয়েছে।

এদিকে ১ অক্টোবর বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা। এরপর ২ অক্টোবর কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিট, ৯ অক্টোবর চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিট (বহুনির্বাচনী), ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিট ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের পরীক্ষা।

পরীক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন