default-image

২০২১ সালের দাখিল পরীক্ষার্থীদের অনলাইনে ফরম পূরণের কার্যক্রম শুরু হয়েছে। ৪ এপ্রিল পর্যন্ত বিলম্ব ফি বা জরিমানা দিয়ে ফরম পূরণের সুযোগ পেয়েছে শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার (৮ এপ্রিল) পর্যন্ত শিক্ষার্থীদের ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে দাখিলের ফরম পূরণের সুযোগ আছে। এ সময়ও বাড়ানো হয়েছে। ১৮ এপ্রিল পর্যন্ত শিক্ষার্থীরা বিলম্ব ফি বা জরিমানা দিয়ে দাখিলের ফরম পূরণ করতে পারবে। গতকাল বুধবার মাদ্রাসা শিক্ষা বোর্ড এ–সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এর আগে গত ২৬ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত বিলম্ব ফি ছাড়া ও ৫ থেকে ৮ এপ্রিল পর্যন্ত ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে শিক্ষার্থীদের ফরম পূরণের সুযোগ দেওয়া হয়েছিল। বিজ্ঞপ্তিতে মাদ্রাসা শিক্ষা বোর্ড বলছে, দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করতে শিক্ষার্থীপ্রতি ১০০ টাকা বিলম্ব ফিসহ ৯ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত দাখিলের ফরম পূরণ করা যাবে। ১০০ টাকা বিলম্ব ফিসহ ফি ২০ এপ্রিল পর্যন্ত জমা দেওয়া যাবে। চূড়ান্ত পরীক্ষার্থীদের তালিকা ২২ এপ্রিল মাদ্রাসা শিক্ষা বোর্ড ওয়েবসাইটে প্রকাশ করা হবে। ২৫ থেকে ২৯ এপ্রিলের মধ্যে চূড়ান্ত তালিকা ও টিটি স্লিপের ফটোকপি কেন্দ্রসচিব ও তাঁর প্রতিনিধির মাধ্যমে বোর্ড থেকে জমা দিতে হবে।

বিজ্ঞাপন

মাদ্রাসা বোর্ড আরও বলছে, এ সময়ের পরে কোনো অবস্থাতেই অনলাইনে ফরম পূরণ ও টিটি গ্রহণ করা যাবে না। এর ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ফরম পূরণে নির্ধারিত ফির অতিরিক্ত টাকা আদায়ের কোনো অভিযোগ পাওয়া গেলে মাদ্রাসার কমিটি বাতিলসহ কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

দাখিলের ফরম পূরণের সুযোগ জরিমানা দিয়ে ১৮ এপ্রিল পর্যন্ত.pdf
পরীক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন