default-image

২০২১ সালের দাখিল পরীক্ষার্থীদের অনলাইনে ফরম পূরণের কার্যক্রমের সময় বাড়িয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। শিক্ষার্থীপ্রতি ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে আগামীকাল মঙ্গলবার (৪ মে) পর্যন্ত ফরম পূরণের সুযোগ দেওয়া হয়েছে। মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিলের ফরম পূরণসংক্রান্ত্র সংশোধিত বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে অনলাইনে ফরম পূরণ করে টিটি স্লিপ বের করতে পারবেন শিক্ষার্থীরা। বিলম্ব ফিসহ টিটি স্লিপের টাকা ব্যাংকে জমা দেওয়ার শেষ তারিখ ৬ মে। চূড়ান্ত পরীক্ষার্থীদের তালিকা ৯ মে মাদ্রাসা শিক্ষা বোর্ড ওয়েবসাইটে প্রকাশ করা হবে। চূড়ান্ত তালিকা ও টিটি স্লিপের ফটোকপি কেন্দ্রসচিব ও তাঁর প্রতিনিধির মাধ্যমে বোর্ড থেকে জমা দেওয়ার শেষ তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

দাখিল পরীক্ষার ফি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে পত্রপ্রতি ১০০ টাকা, ব্যবহারিকের ফি বাবদ পত্রপ্রতি ৩০ টাকা, একাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি বাবদ পরীক্ষার্থীপ্রতি ৩৫ টাকা, মূল সনদ বাবদ শিক্ষার্থীপ্রতি ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি বাবদ ১৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি বাবদ পরীক্ষার্থীপ্রতি ৫ টাকা নির্ধারণ করা হয়েছে। আর বর্ধিত সময়ে ফরম পূরণ করতে প্রত্যেক শিক্ষার্থীকে ১০০ টাকা বিলম্ব ফি দিতে হবে। অনিয়মিত ক্ষেত্রে পরীক্ষার্থীপ্রতি ১০০ টাকা অনিয়মিত ফি নির্ধারণ করা হয়েছে। আর জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীদের ১০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া ব্যবহারিকসহ প্রত্যেক পরীক্ষার্থীর কেন্দ্র ফি পত্রপ্রতি ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।

পরীক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন