default-image

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করেছে। এই বিধিনিষেধের মধ্যেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে জুলাই-২০২১ সেশনের এমডি/এমএস, রেসিডেন্সি প্রোগ্রাম ফেইজ-বি থিসিস পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গতকাল সোমবার (৫ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিএসএমএমইউর প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) এ কে এম মোশাররফ হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মূলত পরীক্ষা নেওয়ার জন্য দুটি সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেগুলো হলো—

১. প্রচলিত নিয়মে পরীক্ষক ও পরীক্ষার্থীর সশরীর উপস্থিতির মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে থিসিস পরীক্ষা গ্রহণ করা হবে।

২. ভার্চ্যুয়ালি (জুম মিটিংয়ের মাধ্যমে) থিসিস পরীক্ষা গ্রহণ করা যাবে।

বিজ্ঞাপন
default-image

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রত্যেক পরীক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের ই–মেইল: [email protected] থিসিসের সফট কপি (ওয়ার্ড ফরমেটে) অথবা সিডি বা পেনড্রাইভের মাধ্যমে ১০ এপ্রিলের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কক্ষ নম্বর ১০৪, ২য় তলা, ব্লক-বি ঠিকানায় পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

তবে এর আগে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে বিএসএমএমইউ জুলাই সেশনের ভর্তি পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করেছে। গত রোববার (৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ৯ এপ্রিল অনুষ্ঠিতব্য এমফিল, এমএমইডি, ডিপ্লোমা ও এমপিএইচ প্রোগ্রামের ভর্তি পরীক্ষা এবং ১৭ এপ্রিল অনুষ্ঠিতব্য মাস্টার অব সাইন্স ইন নার্সিং (এমএসএন) প্রোগ্রামের ভর্তি পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করা হয়। শিগগিরই ভর্তি পরীক্ষাগুলোর পরিবর্তিত নতুন সময়সূচি বিজ্ঞপ্তির (সংক্ষিপ্ত সময়ের নোটিশ) মাধ্যমে জানানো হবে।

*বিজ্ঞপ্তি দেখুন এখানে

পরীক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন