default-image

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ২০১৭ সালের স্নাতকোত্তর শেষ পর্বের নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষার সময়সূচি (রুটিন) প্রকাশ করা হয়েছে। আগামী বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) শুরু হয়ে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত এই পরীক্ষা চলবে।

আজ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরীর স্বাক্ষরে এই সময়সূচি প্রকাশ করা হয়েছে। প্রতিটি পরীক্ষা সকাল নয়টায় শুরু হবে। পরীক্ষার সুনির্দিষ্ট সময়কাল উল্লেখ না করে রুটিনে বলা হয়েছে, ‘প্রশ্নপত্রে উল্লেখিত সময়কাল’ অনুযায়ী পরীক্ষাগুলো হবে।

বিজ্ঞাপন

রুটিনে ‘বিশেষ দ্রষ্টব্য’ দিয়ে সাত কলেজের শিক্ষার্থীদের উদ্দেশে পাঁচ দফা নির্দেশনা দেওয়া হয়েছে। এগুলো হলো ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইস্যু করা প্রবেশপত্র ছাড়া কোনো শিক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না; পরীক্ষাকেন্দ্রে মুঠোফোন ও যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস বহন সম্পূর্ণ নিষিদ্ধ; পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিজ নিজ কলেজের অধ্যক্ষদের মনোনীত প্রতিনিধিদের মাধ্যমে কলেজের বিভাগীয় কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে; ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরে জানানো হবে এবং এই সময়সূচিতে কোনো ধরনের অসংগতি থাকলে প্রকাশের পরপরই তা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রককে লিখিতভাবে জানাতে হবে।

পরীক্ষাকেন্দ্র

রুটিন অনুযায়ী ঢাকা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্র ইডেন মহিলা কলেজ, ইডেনের শিক্ষার্থীরা পরীক্ষা দেবেন ঢাকা কলেজে। সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্র বদরুন্নেছা কলেজ, সরকারি তিতুমীর কলেজের কেন্দ্র কবি নজরুল সরকারি কলেজ। কবি নজরুলের শিক্ষার্থীদের পরীক্ষা হবে সোহরাওয়ার্দী কলেজে। তিতুমীর কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্র সরকারি বাঙলা কলেজ আর বাঙলা কলেজের শিক্ষার্থীরা পরীক্ষা দেবেন তিতুমীর কলেজে।

মন্তব্য করুন