আইবিএতে শুরু হচ্ছে ডিজিটাল মার্কেটিং কোর্স

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ)

এই একবিংশ শতাব্দীতে ‘ডিজিটাল মার্কেটিং’ শব্দটি বেশ পরিচিত। ডিজিটাল মার্কেটিং হলো নির্দিষ্ট গ্রাহকের কাছে পৌঁছাতে এবং নির্দিষ্ট একটি জিনিস বিক্রির জন্য বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মের সাহায্য নিয়ে কম খরচে বেশি বেশি গ্রাহকের কাছে নিজের বিজ্ঞাপন দেখানো এবং সেখান থেকে মুনাফা লাভের একটি পদ্ধতি।

আর বর্তমান এ করোনা পরিস্থিতিতে সেল বাড়াতে বা ব্র্যান্ডের প্রচারের ক্ষেত্রে ডিজিটাল মার্কেটিংয়ের বিকল্প কিছু নেই। বর্তমানে বেশির ভাগ কোম্পানিই ডিজিটাল মার্কেটিংয়ের দিকে ধাবিত হচ্ছে। একটি সমীক্ষায় বলা হয়েছে, ২০২১ সালের মধ্যে ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে ১১৮ বিলিয়ন ডলার পর্যন্ত বিক্রি বাড়বে। ট্র্যাডিশনাল মার্কেটিং থেকেও ডিজিটাল মার্কেটিংয়ের খরচ কম এবং কাস্টমারের কাছে সহজেই পৌঁছে যাওয়া যায়।

ডিজিটাল মার্কেটিংয়ের মাধ্যমে আপনি আপনার ব্র্যান্ডে আগ্রহী ক্রেতাদের সন্ধান করতে পারেন, তাঁদের সঙ্গে আলাপ করতে এবং গ্রাহক হওয়ার আগপর্যন্ত তাঁদের সঙ্গে যোগাযোগ করতে পারেন। তাই সময়ের সঙ্গে তাল মিলিয়ে ডিজিটাল মার্কেটিং এখন ছোট-বড় সব ধরনের ব্যবসার জন্যই অত্যাবশ্যকীয়।

ঢাকা ইউনিভার্সিটির আইবিএতে শুরু হতে যাচ্ছে ডিজিটাল মার্কেটিংয়ের জন্য একটি বিশেষ কোর্স। চতুর্থ ব্যাচের আবেদনপত্র পাওয়া যাবে https://iba-du.edu/ এই সাইটে। অথবা যোগাযোগ করা যাবে এই নম্বরে: ০১৭৬৬৯৯৩৩৯০, ০১৭২৬৮৮৫৩২৯।

আবেদনের শেষ তারিখ: ১৭ জুন, ২০২১, ক্লাস শুরু হবে ২৫ জুন।