default-image

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অ্যান্ড কো-অপারেশন সেন্টারের (সিআইএসি) উদ্যোগে ‘ইন্টারন্যাশনাল স্টুডেন্টস ডে-২০২০’ ভার্চ্যুয়ালি উদ্‌যাপন হয়েছে। ইএমকে সেন্টার, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় এই ওয়েবিনার গত মঙ্গলবার অনলাইনে জুম প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের মূল উদ্দেশ্য শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বাড়ানো ও বিশ্বব্যাপী মানসম্পন্ন শিক্ষা বিশ্বের সব শিক্ষার্থীর কাছেই তাঁদের অধিকার হিসেবে হওয়া উচিত, যা শিক্ষার্থীদের সক্রিয়তা, বৈচিত্র্য, ঐক্য ও আন্তর্জাতিকীকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ১৯৩৯ সাল থেকে ১৭ নভেম্বর ‘ইন্টারন্যাশনাল স্টুডেন্টস ডে’ হিসেবে পালন হয়ে আসছে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন ইউআইইউয়ের উপাচার্য ড. চৌধুরী মোফিজুর রহমান। এ ছাড়া বক্তব্য দেন মার্কিন দূতাবাসের ক্যালচার অ্যাফিয়ার্স অফিসার অব পাপলিক অ্যাফিয়ার্স সেকশন ইসাবেল জাসল্ডোস, সোমালিয়ার সাবেক উপপ্রধানমন্ত্রী সোমালিয়া ড. ফাউজিয়া ইউসুফ এইচ আদম, যুক্তরাজ্যর ইউনিভার্সিটি অব সারের প্রো-ভাইস চ্যান্সেলর ওসামা খান, অস্ট্রেলিয়ার ম্যাকওয়ারি বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল এনগেজমেন্ট অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্টের সহযোগী পরিচালক তানভীর শহীদ, সোমালিয়ার সোমাভিল ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল কো-অর্ডিনেটর অ্যান্ড হেলথ সায়েন্সের ডিন ড. ওমর আহমেদ কাদি, ইউল্যাবের সহকারী অধ্যাপক এবং ভারপ্রাপ্ত পরিচালক ইএমকে সেন্টার আসিফ উদ্দিন আহমেদ, ব্র্যাক ইন্টারন্যাশনালের ভাইস প্রেসিডেন্ট জোনাথন কার্টমেল, এনএসইউর অফিস অব এক্সটার্নাল অ্যাফির্য়াসের পরিচালক ড. ক্যাথরিন লি, আইইউবির বাংলা ল্যাগুয়েজ ইনস্টিটিউটের প্রধান রেফাত মুনমুন এবং এডুকেশন ইউএসএ এডভাইজার, ইএমকে সেন্টার, অ্যালুমনাই, ইউএস এস্টেট ডিপার্টমেন্ট রাজন সিদ্দিকী তোহিন।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. খাজা আই আহমেদ, পরিচালক, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অ্যান্ড কো-অপারেশন সেন্টার (সিআইএসি), ইউআইইউ, এবং প্রোগামটির সঞ্চালনায় ছিলেন জেনিফার হোসেন, সহকারী পরিচালক, সিআইএসি, ইউআইইউ। বিভিন্ন দেশের শিক্ষার্থীরা তাঁদের অভিজ্ঞতা শেয়ার এবং একটি সাংস্কৃতিক পর্বের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়। বিজ্ঞপ্তি

মন্তব্য পড়ুন 0