default-image

এ বছরের মার্চ মাসে ইএফটিতে এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষকদের বেতন দিতে তথ্য ফরম পূরণ শুরু হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত থেকে ইএমআইএস সেলের ওয়েবসাইটে আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করে শিক্ষকেরা ইএফটির তথ্য ফরম পূরণ করতে পারছেন। ২২ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষক-কর্মচারীদের ফরম পূরণ করতে হবে। এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষকদের ২২ ফেব্রুয়ারির মধ্যে ইএফটির তথ্য সঠিকভাবে হালনাগাদ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। এ–সংক্রান্ত নির্দেশনাও জারি করেছে মাউশি।

মার্চ মাসে ফেব্রুয়ারির এমপিওর টাকা ইএফটির মাধ্যমে পাঠানো হবে। আর এ জন্য শিক্ষকদের জন্য ইএফটির ফরম প্রস্তুত করা হয়েছে। ইএমআইএস সেলের ওয়েবসাইটে আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করে শিক্ষকেরা ইএফটির তথ্য হালনাগাদ করতে পারছেন।

ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতনের তথ্য হালনাগাদের নির্দেশিকা প্রকাশিত হয়েছে। গত শুক্রবার বিকেলে এ নির্দেশিকা প্রকাশ করেছে মাউশি। ইএফটিতে শিক্ষকদের বেতনের তথ্য হালনাগাদের বিস্তারিত নির্দেশিকায় তুলে ধরা হয়েছে। শিক্ষকেরা নির্দেশিকা অনুসারে তথ্য হালনাগাদ করতে পারবেন।

বিজ্ঞাপন
default-image

মাউশি বলছে, তথ্য যথাযথ ও সঠিক না থাকলে ইএফটির মাধ্যমে এমপিওর টাকা শিক্ষক ও কর্মচারীদের ব্যাংক হিসাবে জমা হবে না। তাই প্রতিষ্ঠানপ্রধানকে ইএমআইএস সেলের ওয়েবসাইটে (www.emis.gov.bd) আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করে এমপিও মডিউলের ইএফটি ইনফরমেশন আপডেট বা ইএফটি তথ্য হালনাগাদ মেনুতে প্রবেশ করে সব শিক্ষক ও কর্মচারীর তথ্য ২২ ফেব্রুয়ারির মধ্যে হালনাগাদ করতে হবে। কোনো কারিগরি সহায়তার দরকার হলে ই–মেইলে info.mop.dshe@gmail.com ঠিকানায় যোগাযোগ করতে পারবেন প্রতিষ্ঠানপ্রধান।

এছাড়াও www.facebook.com/emis.dshe থেকেও সহায়তা নিতে পারবেন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানেরা।

*মাউশির ইএফটি সংক্রান্ত ফরম পূরণের নির্দেশনা দেখুন এখানে

*এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষকদের তথ্য ফরম পূরণের নির্দেশনা এখানে দেখুন

উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন