default-image

এমপিওভুক্ত কমিটির সভা আগামী রোববার (১৭ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিও দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হবে। গত কয়েক মাসে যাঁরা শূন্য পদের বিপরীতে বিধান অনুযায়ী নিয়োগ পেয়ে যোগ দিয়েছেন, তাঁদের এমপিওভুক্তির চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এ ছাড়া মামলার কারণে ঝুলে থাকা এমপিওর বিষয়েও সিদ্ধান্ত হবে। এমপিও আবেদন করা শিক্ষক-কর্মচারীদের আবেদন এ সভায় নিষ্পত্তি করা হবে।

আজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এসব কথা জানিয়েছে।

বিজ্ঞাপন

শিক্ষা অধিদপ্তরে অনুষ্ঠিতব্য সভায় এমপিওর আওতাভুক্ত শূন্য পদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠানপ্রধান ও সহপ্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, বিএড স্কেল, সহকারী লাইব্রেরিয়ান পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে। নতুন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের যেসব শিক্ষক–কর্মচারী এমপিওর আবেদন করেছেন, তাঁদের এমপিওভুক্তির আবেদন সভায় নিষ্পত্তি করা হবে।

এ সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক। সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের ৩ প্রতিনিধি, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর ১ জন, অধিদপ্তরের ৯ আঞ্চলিক উপপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেবেন।

মন্তব্য করুন