default-image

বিশ্বব্যাপী কোভিড-১৯ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় বাংলাদেশও রয়েছে সমান ঝুঁকিতে। সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের সঙ্গে সামঞ্জস্য রেখে এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি বিবেচনা করে দ্য অ্যাসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফায়েড অ্যাকাউন্ট্যান্ট (এসিসিএ) বাংলাদেশ তাদের জুন ২০২০-এর পূর্বনির্ধারিত পরীক্ষা সেশন বাতিল ঘোষণা করেছে।

দ্য অ্যাসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফায়েড অ্যাকাউন্ট্যান্ট (এসিসিএ) বাংলাদেশের দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এসিসিএর পক্ষ থেকে সবাইকে নিরাপদে থাকার পাশাপাশি সরকারি সব নির্দেশনা এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়েছে। এরই মধ্যে কোনো শিক্ষার্থী পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করে থাকলে, তা পরবর্তী সেশনে স্বয়ংক্রিয়ভাবে সমন্বয় হয়ে যাবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পরীক্ষা বাতিল হলেও শিক্ষার্থীরা যেন এই সময়টুকু সঠিকভাবে কাজে লাগাতে পারে, তার জন্য প্রতিটি পেপার সম্পর্কিত প্রস্তুতি ভিডিও এবং ডিজিটাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন দিকনির্দেশনা দেওয়ার পাশাপাশি এসিসিএ লার্নিং পার্টনারদের মাধ্যমে অনলাইনে ক্লাস নেওয়া অব্যাহত থাকবে। এ ছাড়া করোনাভাইরাস সম্পর্কিত বিভিন্ন তথ্য দেওয়ার জন্য এসিসিএ গ্লোবাল ওয়েবসাইটে কোভিড-১৯ অনলাইন হাব (bit.ly/acca-covid19) যুক্ত করা হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0