default-image

জাতিসংঘ ও বাংলাদেশ ডিবেট ফেডারেশন আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যায়ের বিতর্ক সংগঠন ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (ডিইউডিএস)। জাতিসংঘের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই বাংলা বিতর্কে রানার্সআপ হয়েছে প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (পিইউডিএস)।

অনলাইনে আয়োজিত এই প্রতিযোগিতায় দেশের আট বিভাগ থেকে শীর্ষ আটটি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকেরা অংশ নেন। এতে ঢাকা বিভাগের প্রতিনিধিত্ব করে ডিইউডিএস। এ ছাড়া ময়মনসিংহ বিভাগ থেকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা থেকে খুলনা বিশ্ববিদ্যালয়, বরিশাল থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়, রংপুর থেকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রাজশাহী থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম থেকে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বিতর্ক দল প্রতিযোগিতায় অংশ নেয়।

বিজ্ঞাপন
default-image

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে 8-০ ব্যালট ব্যবধানে বিজয়ী হয় ডিইউডিএস। প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বক্তা হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শাইয়ান সাদিক ইশতি।

ডিইউডিএসের সভাপতি এস এম আবদুল্লাহ আল ফয়সাল বলেন, ‘ডিইউডিএস তার প্রতিষ্ঠার ৩৮ বছর পূর্ণ করেছে কয়েক দিন আগে। এই জয় আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দকে বাড়িয়ে দিয়েছে।’

প্রতিযোগিতার শ্রেষ্ঠ বক্তা শাইয়ান সাদিক ইশতি এ জয়কে তাঁর জীবনের অন্যতম একটি অর্জন বলে বর্ণনা করেছেন।

মন্তব্য পড়ুন 0