default-image

করোনার কারণে আটকে থাকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোর ২০১৯ সালের স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষের ভাইভা (মৌখিক পরীক্ষা) অনলাইনে অনুষ্ঠিত হবে। শিগগির মৌখিক পরীক্ষার তারিখসহ বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd) জানিয়ে দেওয়া হবে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা অধ্যাপক মো. মশিউর রহমানের সভাপতিত্বে কলেজ অধ্যক্ষদের সঙ্গে এক অনলাইন মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়। এতে বলা হয়, শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ভার্চ্যুয়াল সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, বিভিন্ন কলেজের অধ্যক্ষরা যুক্ত ছিলেন।

আলোচনায় অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের পরবর্তী বর্ষে উন্নতি হওয়ার বিষয়েও মতামত গ্রহণ করা হয়।

বিজ্ঞাপন

উপাচার্য বলেন, শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে সংকটাপন্ন না হয় এবং একই বর্ষে যাতে দীর্ঘদিন আটকে থাকতে না হয়, সে বিষয়ে করণীয় নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় চিন্তাভাবনা করছে। পর্যায়ক্রমে এসব বিষয়ে আরও সিদ্ধান্ত জানানো হবে।
জানা গেছে, চতুর্থ বর্ষের এই পরীক্ষা গত বছরের মার্চে শুরু হয়ে কয়েকটি পরীক্ষা হওয়ার পর করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যায়। দীর্ঘদিন পর বাকি লিখিত পরীক্ষাগুলো গত জানুয়ারিতে শুরু হয়ে ফেব্রুয়ারিতে শেষ হয়। কিন্তু করোনার কারণে সরকারি সিদ্ধান্তে মৌখিক পরীক্ষা স্থগিত করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন