default-image

করোনাভাইরাসের ঊর্ধ্বগতি মোকাবিলায় সাত দিনের জন্য কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার। এ পরিস্থিতিতে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত প্রবেশেও নিষেধাজ্ঞা দিয়েছে কর্তৃপক্ষ। গতকাল রোববার ঢাবির সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত সময়ে বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করার জন্য অনুরোধ করা হচ্ছে। তবে পানি, বিদ্যুৎ, গ্যাস, চিকিৎসা, নিরাপত্তা ও পরিষ্কার-পরিচ্ছন্নতার মতো জরুরি পরিষেবা ও জরুরি ব্যবস্থাপনা বিধিনিষেধের আওতামুক্ত থাকবে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সংশ্লিষ্ট ব্যক্তিদের যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের অনুরোধ করা হচ্ছে। জরুরি কাজে নিয়োজিত ব্যক্তিদের জন্য বিশ্ববিদ্যালয় নির্ধারিত সীমিত পরিবহনব্যবস্থা রাখা হবে।

দায়িত্বপ্রাপ্ত নন—বিশ্ববিদ্যালয়ের এমন সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীকে নিজ নিজ বাসায় অবস্থান করতে হবে এবং কেউ কর্মস্থল ও ঢাকা ত্যাগ করতে পারবেন না। ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা জোরদার করার জন্য সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অনুরোধ জানানো হচ্ছে।

বিজ্ঞাপন
উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন