default-image

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল অ্যাড্রেস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্কিং অ্যান্ড আইটি দপ্তরকে এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান। আজ সোমবার তিনি প্রথম আলোকে এসব তথ্য জানান।


উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের আমার ইতিমধ্যেই প্রাতিষ্ঠানিক ই–মেইল অ্যাড্রেস দিয়েছি। এখন অধ্যয়নরত বর্তমান সব শিক্ষার্থীকে প্রাতিষ্ঠানিক ই-মেইল অ্যাড্রেস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ জন্য সংশ্লিষ্ট নেটওয়ার্কিং অ্যান্ড আইটি দপ্তরের পরিচালকে নির্দেশনা দেওয়া হয়েছে। দ্রুত শিক্ষার্থীরা এ সুবিধা পাবে।’

বিজ্ঞাপন
বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের আমার ইতিমধ্যেই প্রাতিষ্ঠানিক ই–মেইল অ্যাড্রেস দিয়েছি। এখন অধ্যয়নরত বর্তমান সব শিক্ষার্থীকে প্রাতিষ্ঠানিক ই-মেইল অ্যাড্রেস দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ জন্য সংশ্লিষ্ট নেটওয়ার্কিং অ্যান্ড আইটি দপ্তরের পরিচালকে নির্দেশনা দেওয়া হয়েছে। দ্রুত শিক্ষার্থীরা এ সুবিধা পাবে।
মীজানুর রহমান, উপাচার্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়
বিজ্ঞাপন

মীজানুর রহমান আরও বলেন, বিশ্ববিদ্যালয় থেকে প্রাতিষ্ঠানিক ই–মেইল অ্যাড্রেস পাওয়ায় শিক্ষার্থীদের বিভিন্ন ক্ষেত্রে তথ্য যাচাই করতে ঝামেলা হবে না। এ ছাড়া দেশ–বিদেশে শিক্ষার্থীরা গবেষণা, বৃত্তি, গবেষণা, নিবন্ধ প্রকাশসহ বিভিন্ন সুযোগ সহজেই পাবেন।


প্রাতিষ্ঠানিক ই-মেইল অ্যাড্রেস বিশ্বের যেকোনো অনলাইন লাইব্রেরিতে প্রবেশ, আন্তর্জাতিক জার্নাল পড়া ও প্রকাশনা, নামমাত্র মূল্যে বিভিন্ন সফটওয়্যার ব্যবহার, বিদেশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ রক্ষা করাসহ নানা গুরুত্বপূর্ণ কাজে ব্যবহার করা হয়।


এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নিয়মিত শিক্ষার্থীদেরও প্রাতিষ্ঠানিক ই-মেইল অ্যাড্রেস দেওয়ার কথা জানিয়েছিল সংশ্লিষ্ট দুটি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ।

মন্তব্য পড়ুন 0